বাংলাদেশ, বৃহস্পতিবার, ২ জুলাই ২০২০

একনেকে সাড়ে ৯ হাজার কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন

প্রকাশ: ২০২০-০৬-২১ ২০:১২:২৮ || আপডেট: ২০২০-০৬-২১ ২০:১২:৩২

বাংলাধারা প্রতিবেদন »

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে ১০ প্রকল্পে ৯ হাজার ৪৬০ কোটি টাকা অনুমোদন দেওয়া হয়েছে।

রোববার (২১ জুন) রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রীর সভাপতিত্বে এই একনেক সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে যুক্ত হোন।

একনেক সভা শেষে সাংবাদিকদের সঙ্গে ভিডিও কনফারেন্সে অংশ নিয়ে সভার বিস্তারিত তুলে ধরেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। দেশের সার্বিক বিবেচনা মাথায় রেখে প্রকল্পগুলো উপস্থাপন করা হয়। আজকের উপস্থাপিত ১০টি প্রকল্পের মধ্যে ১টি প্রকল্প ব্যয়বৃদ্ধি ব্যতিরেকে মেয়াদ বৃদ্ধির অনুমোদন দেয়া হয়েছে। সবগুলো প্রকল্প সরকারি অর্থে বাস্তবায়ন করা হবে।

একনেক সভায় পাস হওয়া দশটি প্রকল্পের মধ্যে রয়েছে- জামালপুর জেলার কারাগার পুনর্নির্মাণ, জলাশয় সংস্কারের মাধ্যমে মৎস্য উৎপাদন বৃদ্ধি, মনু নদীর ভাঙন থেকে মৌলভীবাজার সদর ও কুলাউড়া উপজেলা রক্ষা প্রকল্প, পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্প ও বৃহত্তর পটুয়াখালী জেলার গুরুত্বপূর্ণ গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্প, হাওর অঞ্চলে টেকসই পানি সরবরাহ, স্যানিটেশন ও হাইজিন ব্যবস্থার উন্নয়ন এবং চট্টগ্রাম অঞ্চলে গুরুত্বপূর্ণ আঞ্চলিক মহাসড়ক উন্নয়ন প্রকল্প এবং টেকেরহাট-গোপালগঞ্জ (হরিদাসপুর)-মোল্লাহাট মহাসড়ক মান উন্নয়ন প্রকল্প ও বিএএফও বঙ্গবন্ধু কমপ্লেক্স নির্মাণ প্রকল্প।

বাংলাধারা/এফএস/টিএম

ট্যাগ :