বাংলাদেশ, বৃহস্পতিবার, ২ জুলাই ২০২০

১৭০ এমপির নমুনা পরীক্ষা হচ্ছে

প্রকাশ: ২০২০-০৬-২১ ১৩:৫৬:২৫ || আপডেট: ২০২০-০৬-২১ ১৩:৫৬:২৭

বাংলাধারা প্রতিবেদন »

চলতি বাজেট অধিবেশনে যোগ দেয়া দু’জন এমপিসহ অন্তত ১৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। সবশেষ আক্রান্ত হয়েছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা। করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনা করে আগামী কার্যদিবসগুলোতে যারা সংসদ অধিবেশনে অংশ নেবেন এমন ১৭০ এমপির নমুনা পরীক্ষা করা হচ্ছে।

রোববার (২১ জুন) সংসদ সচিবালয় সূত্রে এ তথ্য জানা গেছে। করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় স্বাস্থ্য সুরক্ষায় এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

সূত্র জানায়, আগামী চার কার্যদিবসে অংশ নেবেন নির্ধারিত এমন এমপিদের নমুনা পরীক্ষা করা হবে। এজন্যে ১৭০ এমপিকে ইতোমধ্যে চিঠি দেওয়া হয়েছে। এদের মধ্যে ২০ জন শনিবার (২০ জুন) তাদের নমুনা দিয়েছেন। বাকিরা আজ থেকে নমুনা দেবেন।

এ বিষয়ে জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী বলেন, পরিবর্তিত পরিস্থিতিতে আমরা সংসদ সদস্যদের নমুনা পরীক্ষা করার অনুরোধ করেছি।

তালিকা অনুযায়ী অধিবেশনের আগামী চারটি দিবসে যেসব এমপির যাওয়ার কথা কেবল তাদেরই নমুনা পরীক্ষার উদ্যোগ নিয়েছি। এটা বাধ্যতামূলক নয়, তবে তালিকা অনুযায়ী সবাই সাড়া দিচ্ছেন।

এছাড়া তিনি নিজে শনিবার নমুনা দিয়েছেন বলে জানান।

জানা গেছে, ২৩, ২৪, ২৯ ও ৩০ জুন সংসদের বৈঠক অনুষ্ঠিত হবে। কার্যদিবসের ধারাবাহিকতায় যারা আগে বৈঠকে অংশ নেবেন তাদের নমুনা আগে সংগ্রহ করা হবে।

উল্লেখ্য, সংসদ সচিবালয়ের প্রায় ১০০ জনের মতো কর্মকর্তা-কর্মচারী করোনা আক্রান্ত হয়েছেন।

বাংলাধারা/এফএস/টিএম

ট্যাগ :