বাংলাদেশ, বুধবার, ৮ জুলাই ২০২০

মিরসরাইয়ে জোরপূর্বক বাড়ির দেয়াল ভেঙে দেয়ার অভিযোগ

প্রকাশ: ২০২০-০৬-২২ ১৫:৩৫:১২ || আপডেট: ২০২০-০৬-২২ ১৫:৩৫:১৩

মিরসরাই প্রতিনিধি »

মিরসরাইয়ে জোরপূর্বক বাড়ির দেয়াল ভেঙে ফেলার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার ২নং হিঙ্গুলী ইউনিয়নের বদর ভূঁইয়া বাড়িতে এই ঘটনা ঘটেছে।

বর্তমানে দেয়াল ভেঙে দেয়ার ঘটনায় উভয় পক্ষের মধ্যে চরম উত্তেজনা চলছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করলেও বিষয়টি এখনো নিস্পত্তি হয়নি।

উপজেলার হিঙ্গুলী ইউনিয়নের বদর ভূঁইয়া বাড়ির বাসিন্দা মো. আবুল হাশেম জানান, তিনি দীর্ঘ সময় ধরে মামা দিদারুল আলম ভূঁইয়ার ঘরে বসবাস করে আসছেন। একই বাড়ির সেলিম ভূঁইয়া তার পক্ষে মিজান ও হুমায়ুনসহ কিছু অজ্ঞাত লোক নিয়ে গত বৃহস্পতিবার অতর্কিত বাড়ির প্রবেশ পথের সীমানা প্রাচীরটি ভেঙ্গে গুড়িয়ে দেয়।

তাদেরকে না জানিয়ে অন্যায়ভাবে হুমকি ধমকি দিয়ে এভাবে সীমানা প্রাচীর ভেঙ্গে দেয়ায় তিনি ও তাঁর ছেলে মেয়ে সহ সকলে শংকিত। যা উদ্যেশ্যপ্রণোদিত ও সেলিম ভূঁইয়ার ঔদ্যত্ব আচরণের বহিঃপ্রকাশ বলে দাবী করেন মো. আবুল হাশেম।

এই বিষয়ে সেলিম ভূঁইয়া বলেন, এই দেয়ালটি ঝুকিপূর্ণ ছিল। অনেক দিন এটি ভেঙে ফেলার কথা ছিল। কিন্তু ওরা ভাঙছিল না বলে অতি বৃষ্টিতে ধ্বসে পড়ে দূর্ঘটনা সৃষ্টি হতে পারে তাই আমরাই ভেঙ্গে দিয়েছি। আর দেয়ালটি যদি পুসরায় নির্মাণের দাবী করেন তাহলে আমরা নির্মাণ করে দেবো।

ঘটনাস্থল পরিদর্শন করে জোরারগঞ্জ থানার এসআই আজিজুর রহমান জানান, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। দেয়ালটি উনাদের অনুপস্থিতিতে না জানিয়ে কৌশল করে ভাঙ্গা উচিত হয়নি। তবে এই বিষয়ে তারাই আবার নির্মাণ করে দেয়ার সম্মতি রয়েছে। উক্ত ঘটনায় কোন প্রকার উত্তেজনা সৃষ্টি না করার আহ্বান জানান তিনি।

অভিযোগ প্রদানকারী আবুল হাসেমের দাবি- দেয়ালটি যেহেতু উনারা আমাদের প্রস্তুতি ছাড়া অন্যায়ভাবেই ভেঙ্গে দিয়েছেন তাহলে উনারাই আমাদের নিরাপত্তার স্বার্থে দ্রুত নির্মাণ করে দেবেন। এর ব্যয় আমরা বহন করতে পারবো না।

বাংলাধারা/এফএস/টিএম/এএ

ট্যাগ :