বাংলাদেশ, বৃহস্পতিবার, ২ জুলাই ২০২০

ডা. ফয়সলের বিরুদ্ধে থানায় জিডি

প্রকাশ: ২০২০-০৬-২৪ ১৪:১৬:০৪ || আপডেট: ২০২০-০৬-২৪ ১৪:৪৩:১৮

বাংলাধারা প্রতিবেদন »

হত্যার হুমকি দেওয়ার অভিযোগ এনে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) চট্টগ্রাম শাখার বিতর্কিত নেতা ডা. মোহাম্মদ ফয়সাল ইকবাল চৌধুরীর বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি।

মঙ্গলবার (২৩ জুন) দিবাগত রাতে সাবেক এই ছাত্রনেতা নগরীর পাঁচলাইশ থানায় অভিযোগ জমা দেন। অভিযোগ করা জিডির নম্বর- ৯১০/২০। পুলিশ অভিযোগটি সাধারণ ডায়েরি (জিডি) হিসেবে গ্রহণ করেছে। এতে ফয়সাল ইকবালকে গ্রেফতারের আরজিও জানানো হয়েছে।

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি গণমাধ্যমকে বলেন, আমি তথ্যপ্রযুক্তি আইনে মামলা দায়েরের আবেদন নিয়ে গিয়েছিলাম। কিন্তু পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, তথ্যপ্রযুক্তি আইনে মামলা দায়েরের আগে আদালতের অনুমতি নিতে হবে। তারা জিডি হিসেবে অভিযোগ গ্রহণ করেছে।

এর আগে করোনায় আক্রান্তদের চিকিৎসায় চট্টগ্রামে গড়ে তোলা একটি আইসোলেশন সেন্টারের পরিচালক মো. সাজ্জাত হোসেনের সঙ্গে মোবাইলে কথোপকথনের সময় রনি’র লাশ ফেলার হুমকি দিয়েছেন মর্মে সোমবার চট্টগ্রামের কয়েকটি অনলাইন পোর্টালে সংবাদ পরিবেশিত হয়। মঙ্গলবার কয়েকটি গণমাধ্যমেও এই খবর আসে।

অনলাইন পোর্টালে পরিবেশিত সংবাদকে ভিত্তি ধরে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর এক বিবৃতিতে গভীর উদ্বেগ জানিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর দৃষ্টি আকর্ষণ করেন।

এর প্রতিবাদে মঙ্গলবার বিকেলে চট্টগ্রাম কলেজ ও সরকারি হাজী মুহম্মদ মহসীন কলেজ ছাত্রলীগ চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও সমাবেশ করে। সমাবেশ থেকে ফয়সাল ইকবালকে গ্রেফতারের দাবি জানানো হয়।

প্রসঙ্গত, চট্টগ্রামে করোনাভাইরাস সংক্রমণের শুরু থেকেই আলোচনায় আসতে শুরু করেন বিএমএ নেতা ডা. মোহাম্মদ ফয়সাল ইকবাল চৌধুরী। কোভিড ও নন-কোভিড রোগীদের বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকগুলোতে চিকিৎসা না দেওয়ার নেপথ্যে এই বিএমএ নেতার মদতের অভিযোগ ওঠে জোরেশোরে। গত ৩০ মে বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক মনিটরিং এ স্থানীয় প্রশাসন গঠিত সার্ভেইল্যান্স টিমের সদস্য করা হয়েছিল ফয়সাল ইকবাল চৌধুরীকে। বিতর্কের মুখে তাকে পরে বাদ দেওয়া হয়। এরপর থেকে কিছুদিন নিশ্চুপ থেকে ‘লাশ ফেলার হুমকি’তে আবারও আলোচনায় এলেন এই চিকিৎসক নেতা।

উল্লেখ্য, ফয়সাল ইকবাল চৌধুরী বিএমএ’র চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক। তিনি নগর আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক। চট্টগ্রামের রাজনীতিতে তিনি মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে পরিচিত।

# ‘অদৃশ্য রাজনৈতিক ছায়াবল ডা. ফয়সলের’

# ডা. ফয়সলকে গ্রেফতারের দাবি

# ডা. ফয়সলের যত বিতর্কিত ‘আমলনামা’

# সাবেক ছাত্রনেতা রনিকে হত্যার হুমকি; ছাত্রলীগের প্রতিবাদ

বাংলাধারা/এফএস/টিএম/এএ

ট্যাগ :