বাংলাদেশ, বৃহস্পতিবার, ২ জুলাই ২০২০

জেনারেল হাসপাতালকে বিশেষায়িত করতে কাজ করছে নওফেল

প্রকাশ: ২০২০-০৬-২৫ ১৯:২৫:১৭ || আপডেট: ২০২০-০৬-২৫ ১৯:২৫:১৯

বাংলাধারা প্রতিবেদন »

করোনা সংক্রমণ শুরু হওয়ার পর থেকেই করোনা রোগীদের চিকিৎসায় প্রথমে ১০০ শয্যা নিয়ে চিকিৎসা সেবা শুরু করে চট্টগ্রাম জেনারেল হাসপাতাল। হাসপাতালটিতে আরো ১৫০ শয্যা সংযোজন করে বিশেষায়িত হাসপাতালে অনুমোদনের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

বিশেষজ্ঞরা বলছেন, জেনারেল হাসপাতালে ১৫০ শয্যা নতুন সংযোজন করা হলে করোনা রোগীরা এর সুফল পাবেন। আর হাসপাতালটি বিশেষায়িত হলে এটিই হবে এই অঞ্চলের প্রথম ও একমাত্র করোনা বিশেষায়িত হাসপাতাল।

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল (এমপি) জানান, চট্টগ্রাম জেনারেল হাসপাতালকে করোনা চিকিৎসায় ২৫০ শয্যার বিশেষায়িত হাসপাতালের অনুমোদনের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছি। আশা করি, শীঘ্রই মন্ত্রণালয়ের একটি নির্দেশনা আসবে। তা হয়ে গেলে চট্টগ্রামে করোনা চিকিৎসায় আরও বেশি সুফল পাবে আক্রান্ত রোগীরা।

তিনি আরও বলেন, ইতোমধ্যে জেনারেল হাসপাতালে ২০ কিলোলিটার উৎপাদন সক্ষমতার অক্সিজেন প্ল্যান্ট বসানোর কার্যাদেশও দিয়েছে মন্ত্রণালয়। সেটি চালু হলে অক্সিজেন সংকট দূর হবে, রোগীরা স্বস্তি পাবেন।

বাংলাধারা/এফএস/টিএম

ট্যাগ :