বাংলাদেশ, বুধবার, ৮ জুলাই ২০২০

নগরীতে ধর্ষণে ব্যর্থ হয়ে হত্যা; গ্রেপ্তার ৩

প্রকাশ: ২০২০-০৬-২৫ ১৮:৫৩:৪২ || আপডেট: ২০২০-০৬-২৫ ১৮:৫৩:৪৪

বাংলাধারা প্রতিবেদন »

স্বামীর খোঁজে বের হওয়া মালেকা বেগমকে ধর্ষনের চেষ্টায় ব্যর্থ হয়ে ও পুলিশের নিকট ধরা খাওয়ার ভয়ে মালেকা বেগমকে খুন করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। গতকাল নগরীর সিআরবিতে সংঘটিত এ ঘটনায় জড়িত তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ জুন) দুপুরে মালেকা হত্যাকান্ডের ঘটনা ব্যাখ্যা করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) এস এম মেহেদী হাসান।

ঘটনার পটভূমি তুলে ধরে নগর পুলিশের এ কর্মকর্তা জানান, নিহত মালেকা বেগম স্বামী আবুল হোসেন প্রকাশ সুমনের সঙ্গে ঝগড়া করে টাইগারপাসে বোনের বাসা থেকে দুইজনই বের হয়ে পড়েন। পরে মালেকা বেগম বাসায় এসে ছেলের জন্য স্বামীর আনা দুধ ফেরত দিতে কোতোয়ালী থানাধীন বিআরটিসি মোড়ের ফলমণ্ডিতে স্বামীকে খুঁজতে যান। আবুল হোসেন প্রকাশ সুমনকে সেখানে না পেয়ে এক দোকানদারকে ছেলের জন্য আনা দুধ জমা দেন মালেকা বেগম। পরে সুমনের এক বন্ধুর কাছ থেকে রিকশা ভাড়ার টাকা নিয়ে বিআরটিসি মোড়ে ফ্লাইওভারের নিচে এসে দাঁড়ান রিকশার জন্য।

মালেকা বেগমকে একা দাঁড়িয়ে থাকতে দেখে রুবেল প্রকাশ ভোলাইয়া স্বামীর সন্ধান দেওয়ার কথা বলে তাঁকে সিআরবি এলাকার পরিত্যক্ত বাংলোতে নিয়ে যায় এবং সেখানে মালেকা বেগমকে ধর্ষণের চেষ্টা করে। মালেকা বেগম আত্মরক্ষার জন্য চিৎকার করলে আসামি সুমনও রুবেলের সঙ্গে যোগ দেয় এবং মালেকা বেগমকে ধর্ষণের চেষ্টা করে।

মালেকা বেগম এ ঘটনা পুলিশকে জানিয়ে দেবে বলে চিৎকার করতে থাকলে রুবেল ও সুমন দু’জনে মিলে বোরকা পেঁচিয়ে তাকে হত্যা করে এবং তার কাছে থাকা হুয়াই ব্র্যান্ডের একটি মোবাইল নিয়ে তার মরদেহ ঘটনাস্থলে ফেলে তারা পালিয়ে যায়।

ঘটনা তদন্তে কোতোয়ালি থানা পুলিশ মাঠে নামলে রুবেল ও সুমনকে গ্রেফতার করে ও পরে তাদের তথ্য মতে মালেকার ব্যবহৃত সেট ক্রয়ের দায়ে মাইকেল বড়ুয়া নামের একজনকে গ্রেফতার করে এবং মালেকা বেগমের ব্যবহৃত সেটটি উদ্ধার করে বলে জানান কোতোয়ালী থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ কামরুজ্জামান।

কামরুজ্জামান আরো জানান, গ্রেফতারের পর রুবেল প্রকাশ ভোলাইয়া ও মাইকেল বড়ুয়াকে আদালতে হাজির করা হলে তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

উল্লেখ্য, বুধবার (২৪ জুন) বিকালে সিআরবি এলাকার একটি পরিত্যক্ত বাংলো থেকে মালেকা বেগমের মরদেহ উদ্ধার করে পুলিশ।

বাংলাধারা/এফএস/টিএম

ট্যাগ :