বাংলাদেশ, বুধবার, ৮ জুলাই ২০২০

রেজাউলের ‘মুক্তি আইসোলেশন সেন্টার’র উদ্বোধন কাল

প্রকাশ: ২০২০-০৬-২৬ ২২:৩৮:০৬ || আপডেট: ২০২০-০৬-২৬ ২২:৩৯:২২

বাংলাধারা প্রতিবেদন »  

বৈশ্বিক মহামারি করোনার প্রকোপ বৃদ্ধির এ সময়ে নগরীতে আরো একটি করোনা চিকিৎসা কেন্দ্র গড়ে উঠছে। এর উদ্যোক্তা চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী।

জানা গেছে, মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী নগরীর বাকলিয়া কালামিয়া বাজার সংলগ্ন তুলাতলী এলাকায় গড়ে তুলেছেন ‘মুক্তি আইসোলেশন সেন্টার’ নামে করোনা চিকিৎসা কেন্দ্রটি। ওয়েডিং পার্ক নামে কনভেনশন সেন্টারে ১০০ শয্যার হাসপাতাল হিসেবে প্রস্তুত করা হচ্ছে।

শনিবার (২৭ জুন) সকাল ১১টায় শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এটি উদ্বোধন করবেন।

রেজাউল করিম চৌধুরী জানান, ১০০ শয্যা টার্গেটে রেখে আপাতত ৭০ শয্যার হাসপাতাল হিসেবে চালু করা হচ্ছে। এজন্য ৮ জন ডাক্তার এবং ২০ জন নার্স ও কর্মকর্তা-কর্মচারী নিয়োগ দেয়া হয়েছে। কাল থেকেই রোগী ভর্তি শুরু করা হবে।

তিনি বলেন, আগত রোগীদের প্রথমে ইমার্জেন্সিতে নেয়া হবে। সেখানে কর্তব্যরত ডাক্তার প্রাথমিক চিকিৎসার পর প্রয়োজনে ভর্তির ব্যবস্থা নেবেন। এ জন্য রোগীকে কোথাও কোনো ফি দিতে হবে না। এটি পুরোপুরি বিনামূল্যে চিকিৎসাসেবার একটি কেন্দ্র। এছাড়া, ডাক্তার নার্সদের থাকা-খাওয়ার ব্যবস্থা রাখা হয়েছে। প্রয়োজনে সিলিন্ডারের অক্সিজেনের মাধ্যমে রোগীর প্রাথমিক চাহিদা পূরণ করা হবে।

রেজাউল করিম চৌধুরী আশা করেন, পরে এটিতে আরো আধুনিক চিকিৎসা সরঞ্জাম যুক্ত করার চেষ্টা থাকবে। ‘মুক্তি আইসোলেশন সেন্টার’ প্রতিষ্ঠায় ওয়ার্ড কাউন্সিলর আশরাফুল আলম এবং হারুনুর রশিদ যথেষ্ট সহযোগিতা দিয়ে যাচ্ছেন বলে জানান তিনি।

বাংলাধারা/এফএস/টিএম

ট্যাগ :