বাংলাদেশ, সোমবার, ৩ আগস্ট ২০২০

‘সেকেন্ড এপ্রিল‘ এক অটিষ্টিক শিশুর মায়ের সফলতার গল্প

প্রকাশ: ২০১৯-০৪-০১ ১১:৫৭:২২ || আপডেট: ২০১৯-০৪-০১ ১২:৪৭:২৬

বাংলাধারা বিনোদন »

কাল (২ এপ্রিল) বিশ্ব অটিজম দিবস। দিবসটি উপলক্ষে বাংলা টিভিতে প্রচারিত হবে দুই পর্বের টেলিফিল্ম ‘সেকেন্ড এপ্রিল’। টেলিফিল্ম ‘সেকেন্ড এপ্রিল’ এ দেখা যাবে অটিষ্টিক শিশুর জন্ম দেয়ায় একজন মা ও তার সন্তানকে সমাজে চলার পথে কত প্রতিবন্ধকতা অতিক্রম করতে হয় তা কেবল তারাই জানেন।

‘সেকেন্ড এপ্রিল’ টেলিফিল্মটিতে একটি অবহেলিত সমাজের গল্প তুলে ধরা হয়েছে। বাবার অবহেলা ও মায়ের হার না মানা সফলতার গল্প এফএম রেডিওর এক অনুষ্ঠানের মাধ্যমে তুলে ধরার চেষ্টা করা হয়েছে এই টেলিফিল্মে।

এতে বোঝানো হয়েছে অটিষ্টিক শিশুরা যাথাযথ পরিচর্যা পেলে সফল হতে পারে। তাই তাদেরকে অবহেলা না করে সামনে এগিয়ে যেতে মায়ের পাশাপাশি পরিবার ও সমাজের সকলকে এগিয়ে আসতে হবে। শিক্ষণীয় এই টেলিফিল্ম এ মূখ্য ভূমিকায় মায়ের চরিত্রে অভিনয় করেছেন থিয়েটার কর্মী নাজমা খাতুন ও অটিষ্টিক শিশুর চরিত্রে অভিনয় করেছে ক্ষুদে অভিনেতা ফামিন।

আশরাফুল করিমের প্রযোজনা ও পরিচালনায় আ-কার ই-কার চলচ্চিত্রের পরিবেশনায় এতে আরও অভিনয় করেন, শাহিনুর সরোয়ার (প্রতিনিধি নাট্য সম্প্রদায়), বাপ্পী হায়দার (গনায়ন থিয়েটার), সাইফুল আলম বাবু (অরিন্দম থিয়েটার), শামিম আহমেদ (উচ্চারন নাট্য সম্প্রদায়), আশরাফুল করিম সৌরভ (মঞ্চমুকুট), কাবেরী আইচ (সিনে তারন্য), এ বি বাকি (সমিকরন থিয়েটার), মো. ওমর ফারুক (তির্যক নাট্য গোষ্ঠী), বডুয়া সিমান্ত (তির্যক নাট্য গোষ্ঠী), নাহারসিপা (মঞ্চমুকুট), শায়লা শারমিন (মঞ্চমুকুট), মোহাই মেনুল (মঞ্চমুকুট), কান্তাশ্রী চৌধুরী (আ-কার ই-কার), বর্ণা বড়ুয়া মিথিলা (আ-কার ই-কার), শহিদ খাঁন আফ্রিদী(মঞ্চমুকুট), এস এইচ শাকিব (মঞ্চমুকুট), জয় দাশগুপ্ত ও ইমরান খাঁন সহ আরও অনেকে।

টেলিফিল্মটিতে কন্ঠ দিয়েছেন জুয়েল ধর। টেলিফিল্মটি বাংলাটিভিতে প্রচারিত হবে ১ এপ্রিল সোমবার রাত ১ টায় এবং পরদিন মঙ্গলবার সকাল ৯ টায় পুনঃপ্রচার। একইভাবে ২ এপ্রিল রাত ১ টায় টেলিফিল্মটির দ্বিতীয় পর্ব প্রচারিত হবে। পুনঃপ্রচার হবে বুধবার সকাল ৯ টায়। সেকেন্ড এপ্রিল স্বপরিবারে দেখার জানিয়েছেন টেলিফিল্মটির প্রযোজক ও পরিচালক আশরাফুল করিম।

বাংলাধারা/এনএস/এমআর/বি

ট্যাগ :