বাংলাদেশ, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০

লামায় নতুন বই পেল ১৩০টি বিদ্যালয়ের শিক্ষার্থী

প্রকাশ: ২০২০-০১-০১ ২০:০৪:৩১ || আপডেট: ২০২০-০১-০১ ২০:০৪:৩৮

লামা প্রতিনিধি »

লামা উপজেলায় ১০১ টি প্রাথমিক বিদ্যালয় ও ২৯ টি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে বছরের প্রথম দিনে নতুন বই তুলে দেয়া হয়েছে। বছরের প্রথম দিন নতুন বই পেয়ে আনন্দে আত্মহারা শিক্ষার্থীরা। “শিক্ষা নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ” এই শ্লোগানকে সামনে রেখে সারা দেশের ন্যায় লামা উপজেলায় কোমলমতি শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হয় নতুন পাঠ্য বই।

উপজেলা মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, এবার উপজেলার ১০১ টি প্রাথমিক বিদ্যালয়ের ২৭ হাজার ৪৮জন শিক্ষার্থীর হাতে ১ লাখ ১৫হাজার ৩২৮টি ও ২৯টি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, ভোকেশনাল, মাদ্রাসা, ইবতেদায়ী এবং দাখিল শ্রেণির ৮ হাজার ৯শত শিক্ষার্থীর হাতে ১লাখ ৫৫ হাজার ৫০টি বই তুলে দেয়া হয়েছে। গত ১১ বছর ধরে প্রতিবছরই ১লা জানুয়ারীতে নতুন বই শিশুদের হাতে তুলে দেয়া হয়। দিনটি বই উৎসব হিসেবে পালন করা হয়।

বেলা ১১টায় লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে উৎসবমূখর পরিবেশে সকল শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ উৎসব করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল। আরো উপস্থিত ছিলেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য ফাতেমা পারুল, লামা পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন, মিলকি রাণী দাশ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. গাউছুল আজম, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার তপন কুমার চৌধুরী, লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ.এম. ইমতিয়াজ, লামা ইসলামিয়া ফাজিল মাদ্রাসার শিক্ষক এম. ইমতিয়াজ।

বেলা ১২টায় নুনারবিল সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ে এক বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বই বিতরণ করা হয়। এসময় সভাপতির বক্তব্য রাখেন, লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি। তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ৫৬ হাজার প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করেছেন। এর ফলে প্রাথমিক শিক্ষার মান বৃদ্ধি পেয়েছে। আমরা সকল শিক্ষাপ্রতিষ্ঠান শিশুদের জন্য আনন্দপূর্ণ করে তুলছি। ২০৪১ সালে আমাদের এসব শিশুরা সোনার বাংলা গড়ে তুলবে। বছরের প্রথম দিন সারাদেশের ন্যায় লামা উপজেলার প্রাথমিক স্তরের শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই তুলে দেয়া হয়।

বাংলাধারা/এফএস/টিএম

ট্যাগ :

close