বাংলাদেশ, বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০

১০ জানুয়ারি মুজিব বর্ষের ক্ষণ গণনা শুরু: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশ: ২০২০-০১-০১ ১৮:২৫:০০ || আপডেট: ২০২০-০১-০১ ১৮:২৫:০৬

বাংলাধারা ডেস্ক »

আগামী ১০ জানুয়ারি থেকে মুজিব বর্ষের ক্ষণ গণনা শুরু হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। সেদিন বাণিজ্য মেলা একদিনের জন্য বন্ধ থাকবে বলেও জানান তিনি।

বুধবার(১ জানুয়ারি) সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের আরও বলেন, ১২টি সিটি করপোরেশনের ২৮টি স্পট, ৫৩ জেলা, ২ উপজেলা টুঙ্গিপাড়া এবং মুজিব নগরে ক্ষণ গণনার ঘড়ি বসানো হবে।এসব স্থানে নিরাপত্তা নিশ্চিত করা হবে। সেইসঙ্গে সিসিটিভি ক্যামেরা বসানো হবে। কাউন্টডাউন উদ্বোধনের দিন নিরাপত্তার দায়িত্বে থাকবে সেনাবাহিনী, তাদের সহযোগিতা করবে আইনশৃঙ্খলা বাহিনী। স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করে নিরাপত্তার ব্যবস্থা করা হবে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, ১০ জানুয়ারি প্যারেড গ্রাউন্ডের কাউন্টডাউন অনুষ্ঠান এএফডি নিরাপত্তা সমন্বয় করবে। এই অনুষ্ঠানে দুই হাজার আমন্ত্রিত অতিথি ও ১০ হাজার দর্শক আসবেন। দর্শকরা যারা যাবেন, তাদের মোবাইল আ্যাপসের মাধ্যমে নাম রেজিস্ট্রেশন করে যেতে হবে। যারা অনলাইনের মাধ্যমে নিবন্ধন করবেন তারাই অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারবেন। অনুষ্ঠান যাতে বিভিন্ন স্থান থেকে জনসাধারণ দেখতে পারে এজন্য টিভি স্ক্রিন বসানো হবে। স্থানীয় জনপ্রতিনিধিরা এসব অনুষ্ঠানে সম্পৃক্ত থাকবেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের মানুষের হৃদয়জুড়ে থাকা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন হতে যাচ্ছে। তাঁর জন্মশতবার্ষিকী ১৭ মার্চ। এর আগে ১০ জানুয়ারি প্যারেড গ্রাউন্ডে বিকেল ৩টায় মুজিববর্ষের কাউন্টডাউন অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানটি উদ্বোধন করবেন। অনুষ্ঠানটি উদযাপন করা হবে বঙ্গবন্ধু যেখানে যেভাবে প্লেনে করে এসেছিলেন, ঠিক সেখানেই। সেখানে বঙ্গবন্ধু যেরকম প্লেনে করে এসেছিলেন, সেরকম একটি প্লেনও রাখা হবে। সেদিন সারাদেশেই অনুষ্ঠান হবে। যারা অনুষ্ঠান করতে আগ্রহী, তারা মুখ্য সমন্বয়কের অনুমতি নিয়ে করতে হবে।

এছাড়া, ১৭ জানুয়ারি মূল অনুষ্ঠানে কয়েকটি দেশের রাষ্ট্রপ্রধান এবং বঙ্গবন্ধুর সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক ছিল এমন কয়েকজন আসার সম্ভাবনা রয়েছে বলে জানান তিনি।

বাংলাধারা/এফএস/টিএম

ট্যাগ :

close