বাংলাদেশ, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০

আজ কণ্ঠশিল্পী ধ্রুব গুহের জন্মদিন

প্রকাশ: ২০২০-০১-১৪ ১৩:৪৬:৫২ || আপডেট: ২০২০-০১-১৪ ১৩:৪৭:০০

বাংলাধারা বিনোদন »

দেশীয় সংগীত জগতে খুবই পরিচিত একটি নাম ধ্রুব গুহ। শখের বশে গান গাইতে এসে জয় করে নিয়েছেন কোটি ভক্তেরও হৃদয়। জনপ্রিয় কন্ঠশিল্পীর আজ (১৪ জানুয়ারি) জন্মদিন। জন্মদিন উপলক্ষে শিল্পীকে ফেইসবুক, এসএমএস, মোবাইল ফোনে অভিনন্দন জানিয়েছেন তাঁর ভক্তরা।

একজন কন্ঠশিল্পীর বাইরেও তার পরিচয় হচ্ছে তিনি একজন প্রযোজকও। ‘ধ্রুব মিউজিক স্টেশন’ নামক অডিও প্রযোজনা প্রতিষ্ঠানের কর্ণধার তিনি। এ প্রতিষ্ঠানে ‘ধ্রুব মিউজিক স্টেশন’ ও ‘ধ্রুব মিউজিক কটেজ’ নামে তার দুটি ইউটিউব চ্যানেল রয়েছে যেখানে নিজের গানের পাশাপাশি নতুন ও তারকা শিল্পীদের গান প্রকাশ করেন।

তাঁর প্রথম এলবাম এর ‘শুধু তোমার জন্য’ ও ‘যে পাখি ঘর বোঝেনা’ গান দুটি কিছুদিন আগেই এক কোটিরও বেশি দর্শক-শ্রোতার মন জয় করেছিল। ভালোবাসার স্রোতে এখনো চলছে। দিন দিন বেড়েই চলছে এই গানের দর্শক-শ্রোতার সংখ্যা। সেই ধারাবাহিকতায় এবারও এই সংগীতশিল্পীর আরো একটি গানের দর্শক-শ্রোতা এখন এক কোটি পেরিয়ে ক্রমশ উঠছে ওপরের দিকে!

তার ‘আদরে রাখিও বন্ধু’ শিরোনামের গানটি কোটি ভিউর মাইলফলক ছুঁয়েছে। প্রিন্স রুবেলের কথা ও সুরে গানটির সংগীতায়োজন করেছেন তরিক আল ইসলাম। ২০১৬ সালের ১৮ অক্টোবর গানটি ইউটিউবে প্রকাশ করা হয়। সিলেটের সুনামগঞ্জ এলাকার মনোরম লোকেশনে একটি দৃষ্টিনন্দন সুন্দর গল্পে গানটির ভিডিও নির্মাণ করেছেন শুভব্রত সরকার। গানের ভিডিওতে ধ্রুব গুহের সাথে মডেল হয়েছিলেন সামিয়া অথৈ, শান, শ্রাবণী সুজাত শিমুল, রোজ আইরিন প্রমুখ।

গানের এক কোটি ভিউ অতিক্রম নিয়ে উচ্ছ্বসিত ধ্রুব গুহ বলেন, প্রকৃতপক্ষে আমার সন্তুষ্টি আর প্রাপ্তি হলো আমার গানটি কোটি মানুষের হৃদয় স্পর্শ করেছে। এটি শুধু একটি গানই নয়, এই গানের মধ্যে লুকিয়ে ছিল সঙ্গীতের প্রতি আমার ভালোবাসা। আর দর্শক-শ্রোতাদের এই নি:স্বার্থ ভালোবাসা সঙ্গীতের প্রতি আমার দায়বদ্ধতা বাড়িয়ে তুলছে। এই অর্জন সংশ্লিষ্ট সবার। ভালোবাসা ও কৃতজ্ঞতা সব শ্রোতার প্রতি। আশা করছি সামনে আরো ভালো কাজ তাদের উপহার দিতে পারব।

তার ইউটিউব চ্যানেলে নতুনদের পাশাপাশি তারকা শিল্পীদের গান প্রকাশ করেন। প্রতি সপ্তাহে দুটি করে গান প্রকাশ করেন ধ্রুব মিউজিক স্টেশনের কর্ণধার ধ্রুব গুহ। এ সপ্তাহে প্রকাশ পেতে যাচ্ছে দুটি গান।

এই গুণী শিল্পির জন্মদিনে ‘বাংলাধারা’র পক্ষ থেকে রইলো অনেক অনেক শুভেচ্ছা।

বাংলাধারা/এফএস/টিএম/এএ

ট্যাগ :

close