বাংলাদেশ, রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা দুই মাদক কারবারি নিহত

প্রকাশ: ২০২০-০১-১৫ ১৭:৫৯:৫৬ || আপডেট: ২০২০-০১-১৫ ১৮:০০:০২

কক্সবাজার প্রতিনিধি »

কক্সবাজারের টেকনাফে মাদকের চালান উদ্ধার করতে গিয়ে র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা দুই মাদক কারবারী নিহত হয়েছেন।

বুধবার (১৫ জানুয়ারী) ভোরে শামলাপুরের বাহারছরা মেরিন ড্রাইভ  এলাকায় র‌্যাব-১৫’র সাথে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। ঘটনাস্থল হতে অস্ত্র ও ইয়াবা জব্দ করা হয়েছে।          

নিহতরা হলো, উখিয়ার  কুতুপালং শরণার্থী ক্যাম্পের হোছাইন শরীফের ছেলে হেড মাঝি আবুল হাশিম (৩০) এবং শামসুল আলমের ছেলে  মো. আইয়ুব (২৪)।

র‌্যাব সূত্র জানায়, টেকনাফের বাহারছরার শামলাপুর এলাকায় মাদকের চালান হাত বদল হচ্ছে খবর পেয়ে বুধবার ভোরে র‌্যাব-১৫ (সিপিসি-১) টেকনাফ ক্যাম্পের একটি চৌকষ আভিযানিক দল অভিযানে যায়। মাদক কারবারী চক্রের স্বশস্ত্র সদস্যরা র‌্যাবকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে। র‌্যাব সদস্যরাও পাল্টা গুলিবর্ষণ করার কিছুক্ষণ পর পরিস্থিতি শান্ত হলে ঘটনাস্থল তল্লাশী করে অস্ত্র ও মাদকসহ গুলিবিদ্ধ দুইজনকে উদ্ধার করে চিকিৎসার জন্য টেকনাফ উপজেলা সদর হাসপাতালে নেয়া হয়। সেখানে তাদের প্রাথমিক  চিকিৎসা দেয়ার পর উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে রেফার করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যায়। তাদের পকেটে থাকা পরিচয়পত্রের সূত্র ধরে নিহতরা কুতুপালং শরণার্থী ক্যাম্পের আবুল হাশিম এবং মো. আইয়ুব বলে সনাক্ত করে। মৃতদেহ পোস্টমর্টেমের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে।

র‌্যাব ১৫ সিপিসি ২ এর ক্যাম্প কমান্ডার সহকারী পুলিশ সুপার মো. শাহ আলম সংবাদের সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট, ২টি ওয়ান শুটার গান, ৫ রাউন্ড তাজা কর্র্তূজ, ৬ রাউন্ড কার্তুজের খোসা জব্দ  করা। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে বলে উল্লেখ করেন তিনি।

বাংলাধারা/এফএস/টিএম/এএ

ট্যাগ :

close