বাংলাদেশ, সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০

চবি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের নতুন সভাপতি শহিদুল হক

প্রকাশ: ২০২০-০১-১৬ ১৭:৪৫:২১ || আপডেট: ২০২০-০১-১৬ ১৭:৪৫:২৯

চবি প্রতিনিধি » 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের নতুন সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন বিভাগের সহযোগী অধ্যাপক মো. শহিদুল হক।

বৃহস্পতিবার (১৬জানুয়ারি) সকালে সমাজবিজ্ঞান অনুষদের ৫০৫ নম্বর কক্ষে ‘সভাপতি বিদায় ও বরণ’ শীর্ষক একটি আলোচনা সভা অনুষ্ঠানের মাধ্যমে সদ্য বিদায়ী সভাপতি আবুল কালাম আজাদ নতুন সভাপতি মো.শহিদুল হককে দায়িত্ব হস্তান্তর করেন।

এসময় বিভিন্ন বর্ষের পক্ষ থেকে ফুল ও ক্রেস্ট দিয়ে বিদায়ী সভাপতিকে সংবর্ধনা ও নতুন সভাপতিকে বরণ করে নেয়।

বিদায়ী সভাপতি আবুল কালাম আজাদ বক্তব্যে বলেন, অজান্তেই বিভাগের সাথে আমার একটা অলিখিত সম্পর্ক হয়ে গেছে। বিভাগের প্রতিটি শিক্ষার্থীর ভালোবাসায় আমার শক্তি। এই শক্তি দিয়ে কাজ করে গেছি। দায়িত্ব যখন নিয়েছি, তখন ছাড়তেই হবে। এটাই জীবনের নিয়ম। সভাপতি হিসেবে বিদায় নিলেও শিক্ষক হিসেবে থাকবো। আমার এই প্রিয় বিভাগ বেঁচে থাকুক যুগ যুগ।

সদ্য দায়িত্বপ্রাপ্ত সভাপতি মো. শহীদুল হল বলেন, ভাবছি কোনরকম ভাবেই দায়িত্ব পালন করলেই হবে। কিন্তু সকলেই প্রত্যাশা আমার চিন্তাধারা পরিবর্তন করে দিয়েছে। সকলের সহযোগিতা পেলে এই বিভাগকে নিয়ে পরিকল্পনাগুলো বাস্তবায়ন করতে সহজ হবে। এ সময় বিভাগের একাডেমিক ও গবেষণা কার্যক্রমকে আরও জোরদার করার আশা ব্যক্ত করেন। এছাড়া একাধিক আন্তর্জাতিক কনফারেন্সের আয়োজন এবং বিশ্বের বিভিন্ন দেশে একাডেমিক, গবেষণা ও শিক্ষাসহায়ক কার্যক্রমে শিক্ষক-শিক্ষার্থীদের প্রেরণ করার আশাও ব্যক্ত করেন।

বিভাগের সহকারী অধ্যাপক রাজিব নন্দীর সঞ্চালনায় অনুষ্ঠানে অধ্যয়নরত বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা বক্তব্য রাখেন। এরপর শিক্ষকদের পক্ষ থেকে বিদায়ী সভাপতি ও নতুন সভাপতিকে নিয়ে স্মৃতিচারণ বক্তব্য রাখেন বিভাগের সহযোগী অধ্যাপক মোরশেদুল ইসলাম, মুহাম্মদ জাকারিয়া, সহকারী অধ্যাপক ফারজানা করিম, মাধব দীপ, রেজাউল করিম এবং সায়মা আলম।

উল্লেখ, মো. শহীদুল হক ১৯৯৮ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও ১৯৯৯ সালে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। ২০০২ সালে তিনি প্রভাষক হিসেবে চবি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে যোগদান করেন। তিনি চবি আলাওল হলের আবাসিক শিক্ষক, বিএনসিসির পিইউওসহ প্রশাসনিক বিভিন্ন দায়িত্ব পালন করেছেন।

বাংলাধারা/এফএস/টিএম

ট্যাগ :

close