বাংলাদেশ, সোমবার, ৩ আগস্ট ২০২০

পরিবর্তন আসছে হোয়াটসঅ্যাপে

প্রকাশ: ২০২০-০৭-০৯ ১৭:৪৩:১৮ || আপডেট: ২০২০-০৭-০৯ ১৭:৪৩:১৯

বাংলাধারা ডেস্ক »

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য বেশ কয়েকটি নতুন ফিচার প্রকাশ করেছে। ফিচারগুলোর মধ্যে রয়েছে অ্যানিমেটেড স্টিকার, ওয়েবের জন্য হোয়াটসঅ্যাপ ডার্ক মোড, কিউআর কোড, কাইওএসের স্থিতি এবং গ্রুপ ভিডিও কলগুলোর উন্নতি।

ফেসবুকের মালিকানাধীন ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি নিশ্চিত করেছে যে এই সমস্ত ফিচারগুলো শিগগিরই সবার জন্য উন্মুক্ত করা হবে।

মেসেজিং অ্যাপে কিছুক্ষণের জন্য অ্যানিমেটেড স্টিকারগুলো নড়াচড়া করবে। এমনই ফিচারে কাজ করছে প্রতিষ্ঠানটি। অ্যানিমেটেড স্টিকারের ফিচার ইতিমধ্যে আনুষ্ঠানিকভাবে চালু হয়েছে এবং শিগগিরই ব্যবহারকারীরা ব্যবহার করতে পারবে এই ফিচার।

হোয়াটসঅ্যাপ স্টিকারগুলো ইতিমধ্যে বছরের পর বছর ধরে ব্যবহারকারীরা উপলব্ধ। এখন সেই স্টিকারগুলোই অ্যানিমেশনে মোরা থাকবে। মেসেজের অভিজ্ঞতাকে আগের চেয়ে আরও ভাল উন্নত করতে সদা ব্যস্ত হোয়াটসঅ্যাপ। বিশেষত এই সময়ে যখন বেশিরভাগ মানুষ তাদের প্রিয়জনের সঙ্গে যোগাযোগ রাখতে এই প্ল্যাটফর্মকে বেশি ব্যবহার করছে।

অ্যানিমেটেড স্টিকার ঘোষণার মাধ্যমে হোয়াটসঅ্যাপ একটি ইমেল বিবৃতিতে বলেছে, ‘স্টিকার হল হোয়াটসঅ্যাপে দ্রুত কথোপকথন সেরে ফেলার উপায়গুলোর মধ্যে একটি, প্রতিদিন কোটি কোটি স্টিকার লেনদেন করে থাকে ইউজাররা। কাজেই আরও নতুন মজাদার এবং উদ্বেগজনক নতুন অ্যানিমেটেড স্টিকার তৈরি করছে হোয়াটসঅ্যাপ।’

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য আলোচিত কিউআর কোড ফিচারের কথা ঘোষণা করেছে। এই ফিচারের সঙ্গে মেসেজিং প্ল্যাটফর্মটি ব্যবহারকারীদের একটি নতুন পরিচিতি যুক্ত করল। ফিচারটি আগামী সপ্তাহে পাওয়া যাবে।

এই বছরের শুরুর দিকে হোয়াটসঅ্যাপ মোবাইল অ্যাপের জন্য ডার্ক মোড চালু করেছে। প্ল্যাটফর্মটি এখন ওয়েব ব্যবহারকারীদের জন্য ডার্ক মোড নিয়ে আসে। ব্যবহারকারীরা বর্তমানে বাড়ি থেকে কাজ করছেন কাজেই ডেস্কটপ থেকে হোয়াটসঅ্যাপ ব্যবহারের প্রবণতা বেড়েছে। তাই, ডেক্সটপ হোয়াটসঅ্যাপ মোডে নিয়ে এসেছে এই ফিচার।

হোয়াটসঅ্যাপ ভিডিও কলে একসঙ্গে আটজন কথা বলতে পারবেন।

বাংলাধারা/এফএস/টিএম/এএ

ট্যাগ :