বাংলাদেশ, সোমবার, ৩ আগস্ট ২০২০

চট্টগ্রামের বাজারে ঊর্ধ্বমুখী সবজির দাম; ইলিশে আগুন

প্রকাশ: ২০২০-০৭-২৪ ১১:৩৯:৪২ || আপডেট: ২০২০-০৭-২৪ ১১:৩৯:৪৪

বাংলাধারা প্রতিবেদন »  

মহামারী করোনাভাইরাসের প্রভাব ও টানা ভারী বর্ষণের কারণে বন্দর নগরী চট্টগ্রামে বেড়েছে সবজির দাম। তবে ইতোমধ্যে বাজারে আসতে শুরু করেছে রুপালি ইলিশ। তবে তা কেনা সাধ্যের বাইরে বলে জানিয়েছেন ক্রেতারা।

বাজারে প্রতি কেজি ইলিশ মাছ ১ হাজার থেকে থেকে ১ হাজার ২০০ টাকায় বিক্রি হচ্ছে। ৫০০ থেকে ৭৫০ গ্রামের ইলিশ বিক্রি হচ্ছে ৭৫০ টাকা থেকে ৮০০ টাকায় এবং ছোট ইলিশ আকারভেদে ৩০০ থেকে ৫০০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

শুক্রবার (২৪ জুলাই) নগরীর বিভিন্ন বাজার ঘুরে এমন দৃশ্য দেখা যায়।

নগরীর কাজীর দেউড়ি বাজারে কাঁকরোল ৪০ টাকা, আলু ৩৫ টাকা, পটল ৪০ টাকা, শসা ২৫-৩০ টাকা, টমেটো ১শ টাকা, ঝিঙ্গা ৪০ টাকা, ঢেঁড়স ৪০ টাকা, গাজর ৩০ টাকা, বরবটি ৪০ টাকা, বেগুন ৪০ টাকা, মিষ্টি কুমড়া ২৫, করলা ৪০ টাকা, লাউ ২৫ টাকা, কাঁচামরিচ ১২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। 

প্রতি ডজন লাল ডিম ১০৫ টাকা, দেশি মুরগির ডিম ১৭০ টাকা, হাঁসের ডিম ১৩০ এবং ১০০ পিস কোয়েলের ডিম ২০০ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে বাজারে রুই মাছ বিক্রি হচ্ছে ২০০ থেকে ২৫০ টাকা কেজি, কাতলা ২০০ থেকে ৩৫০ টাকা কেজি, বিগ হেড ১৫০ থেকে ১৮০ টাকা, কই (ফার্ম) ১৫০ থেকে ১৮০ টাকা কেজি। এছাড়া পাঙ্গাস ১৫০ থেকে ২০০ টাকা কেজি, তেলাপিয়া ১০০ থেকে ১৫০ টাকা কেজি, পাবদা ৩৫০ থেকে ৪০০ টাকা কেজি, শিং ৩০০ থেকে ৫০০ টাকা কেজি, মাগুর বড় ৫০০ থেকে ৬০০ টাকা কেজি এবং চিংড়ি ৪৮০ থেকে ৯০০ টাকা কেজি বিক্রি হচ্ছে।

তাছাড়া মাংসের বাজারে ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১২০ টাকা, লেয়ার ২৫০ টাকা, কর্ক ২৪০-২৫০ টাকায়।

অপরদিকে, গরুর মাংস কেজি প্রতি সাড়ে ৭শ টাকা ও খাসির মাংস কেজি প্রতি ৮শ টাকায় বিক্রি হচ্ছে।

বাংলাধারা/এফএস/টিএম

ট্যাগ :