বাংলাদেশ, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০

চীনে নতুন করে করোনা সংক্রমণ শনাক্ত

প্রকাশ: ২০২০-০৭-২৯ ১৭:৪৮:৪৪ || আপডেট: ২০২০-০৭-২৯ ১৭:৪৮:৪৫

বাংলাধারা ডেস্ক »

চীনে সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন করে ১০১ করোনা সংক্রমণ শনাক্ত করেছে দেশটির স্বাস্থ্য বিষয়ক কর্তৃপক্ষ। গত তিন মাসের দৈনিক সংক্রমণ শনাক্তের হিসাবে এটি সর্বোচ্চ। সুত্র – ওয়ার্ল্ডোমিটার।

এর আগে, এপ্রিলের ১৩ তারিখ চীনে নতুন করে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১০৮ জন করোনা ‘পজিটিভ’ হিসেবে শনাক্ত হয়েছিল। যার অধিকাংশই ছিল বিদেশ থেকে আসা।

এদিকে, নতুন করে শনাক্ত হওয়াদের মধ্যে ৯৮ শতাংশই অভ্যন্তরীণ সংক্রমণ। এর অধিকাংশ সংক্রমণ ঘটেছে উত্তরপশ্চিমাঞ্চলীয় শিনজিয়াং অঞ্চলে। ইতোমধ্যেই, সবচেয়ে বেশি সংক্রমণ ছড়িয়ে পড়া এলাকাগুলোর জিম, বার ও জাদুঘর বন্ধ করে দেওয়া হয়েছে।

অন্যদিকে, লায়নিং প্রদেশের দালিয়ানের একটি খাদ্য প্রক্রিয়াজাত কারখানা থেকে ফের করোনা’র গণসংক্রমণ শুরু হয়েছে বলে কর্তৃপক্ষ মনে করছে। গত সপ্তাহে ওই বন্দর নগরীতে ৫২ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। যাদের মধ্যে ৩০ জনই ওই কারখানার কাজের সঙ্গে জড়িত।

প্রসঙ্গত, চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট বৈশ্বিক মহামারি কোভিড-১৯ এ দেশটিতে সরকারি হিসেবে বুধবার (২৯ জুলাই) পর্যন্ত ৮৪ হাজার ৬০ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং মৃত্যু হয়েছে চার হাজার ৬৩৪ জনের।

বাংলাধারা/এফএস/টিএম/এএ

ট্যাগ :

close