বাংলাদেশ, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০

অসহায়দের পাশে ‘রামপুর জুভেনেলিটি কনফেডারেশন’

প্রকাশ: ২০২০-০৭-৩০ ১৩:৩৭:৫২ || আপডেট: ২০২০-০৭-৩০ ১৩:৩৭:৫৪

বাংলাধারা প্রতিবেদন »

করোনা এখন বিশ্বজুড়ে পরিচিত আতঙ্কের নাম। এ সময় অসহায় মানুষের পাশে দাঁড়াচ্ছে নানা স্বেচ্ছাসেবী সংগঠন। এদের মধ্যে একটি রামপুর জুভেনেলিটি কনফেডারেশন (আর.জে.সি)।

জানা গেছে, নগরীর হালিশহরে অবস্থিত এ সংগঠনটির মূল উদ্দেশ্য হল গরীব ও অসহায় মানুষের পাশে দাঁড়ানো, বিপদ-আপদে তাদের সহায়তা করা। পাশাপাশি সমাজের গরীব অসহায় কেউ মারা গেলে তাদের দাফন সংক্রান্ত যাবতীয় কাজ করা।

শাহাদাত হোসেন লাভলু ও তুষার খান সামাজিক, ক্রীড়া ও অরাজনৈতিক এ সংগঠনটির প্রতিষ্ঠাতা। এই সংগঠনটির কার্যক্রমে পরিপূর্ণ রুপ দিতে সহ-প্রতিষ্ঠাতা হিসেবে চলার সাথী হয়েছেন মুহাম্মদ ইমরান চৌধুরী ইমরান, সাইদুর রহমান সাইদু, রাইহান ওসমান রবিন,মো শাওন, আলামিন মুন্না, আরিফ, তানভীর, রাকিব, আকাশ,আজাদ, সুমন, এবং রিদয়।

সংগঠনটির উদ্যোক্তাদের সাথে কথা বলে জানা যায়, বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কর্মকান্ডে তরুণ সমাজকে সম্পৃক্ত করা, উৎসাহিত করা এবং সামাজিক কল্যাণ সাধন করাই তাদের মূল কাজ।

আর জে সি’র প্রতিষ্ঠাতা শাহাদাত হোসেন লাভলু জানান, আমরা ইতোমধ্যেই মাদকমুক্ত সমাজ গড়তে বিভিন্ন সভা সেমিনার করেছি। সামনেও তা অব্যাহত থাকবে। তাছাড়াও অসহায় মানুষদের শীতবস্ত্র ও ঈদবস্ত্র বিতরণ, ব্লাড ক্যাম্পিং, ডেঙ্গু প্রতিরোধ কর্মসূচি পালন, এলাকার কবরস্থান রক্ষনাবেক্ষন করা, বৃক্ষরোপণ, দরিদ্র পরিবারের ছেলে-মেয়েদের শিক্ষা অনুদান ও শিক্ষা সামগ্রী দেওয়ার কাজগুলো অব্যাহত রেখেছি।

আরেক প্রতিষ্ঠাতা তুষার খান বলেন, শুধু সামাজিক কর্মকান্ড নয়, খেলাধুলার প্রতিও বিশেষ নজর দিচ্ছি আমরা। এলাকার তরুণদের চট্টগ্রাম শহরের বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে সব ধরনের সহায়তা করা হয়।  

বাংলাধারা/এফএস/টিএম

ট্যাগ :

close