বাংলাদেশ, শনিবার, ১৫ আগস্ট ২০২০

চট্টগ্রামে প্রাইভেট আইসিডি পরিদর্শনে বিজিএমইএ নেতৃবৃন্দ

প্রকাশ: ২০২০-০৭-৩০ ১৫:৩৬:৪০ || আপডেট: ২০২০-০৭-৩০ ১৫:৪০:৪২

বাংলাধারা প্রতিবেদন »

দেশের রপ্তানিমুখী তৈরী পোশাক শিল্পের রপ্তানি কার্যক্রমে প্রাইভেট ইনল্যান্ড কনটেইনার ডিপো (আইসিডি) সমূহ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। আসন্ন পবিত্র ঈদ-উল-আযহার প্রাক্কালে রপ্তানি কার্যক্রম সুষ্ঠু ও দ্রুততার সাথে সম্পাদনে প্রাইভেট আইসিডি সমূহের গৃহীত পদক্ষেপ গুলো সরেজমিনে মনিটরিং করেন বিজিএমইএ নেতৃবৃন্দ।

বুধবার (২৯ জুলাই) বিজিএমইএ’র ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ আবদুস সালাম এর নির্দেশনায় বিজিএমইএ’র পরিচালক (ইনচার্জ- পোর্ট এন্ড শিপিং) অঞ্জন শেখর দাশ-এর নেতৃত্বে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সহকারী ট্রাফিক ম্যানেজার মিজানুর রহমান খন্দকার, সিএন্ডএফ এজেন্ট এসোঃ এর সহকারী বন্দর বিষয়ক সম্পাদক হাসান মুরাদ ও বিকডার সেক্রেটারী জেনারেল রুহুল আমিন সিকদার সহ একটি প্রতিনিধিদল চট্টগ্রামস্থ বিভিন্ন প্রাইভেট আইসিডি পরিদর্শন করেন।

পরিদর্শনকালে এছাক ব্রাদার্স লিঃ (কন্টেইনার ইয়ার্ড) ও সামিট এলায়েন্স পোর্ট লিঃ (এসএপিএল) এর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের সাথে মতবিনিময় কালে বিজিএমইএ’র পরিচালক অঞ্জন শেখর দাশ বলেন, করোনাভাইরাস পরিস্থিতির কারণে পোশাক শিল্পের প্রচুর রপ্তানী আদেশ বাতিল হয়ে এ শিল্পে বর্তমানে সংকটময় পরিস্থিতি বিরাজ করছে। জাতীয় অর্থনীতিতে এর নেতিবাচক প্রতিক্রিয়া দৃশ্যমান। এ প্রেক্ষিতে পোশাক শিল্পের অস্তিত্ব রক্ষার্থে সরকার সহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতায় উত্তরণের প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

তিনি বলেন, বর্তমান পরিস্থিতিতে পোশাক শিল্পের রপ্তানী চালান যথাসময়ে জাহাজীকরণের লক্ষ্যে প্রাইভেট আইসিডি সমূহ কর্তৃক কার্যকরী পদক্ষেপ গ্রহণ জরুরী।

এ’সময় তিনি রপ্তানি পণ্য চালান জাহাজীকরণে প্রাইভেট আইসিডি’র অব্যাহত সহযোগীতার জন্য বিজিএমইএ ও রপ্তানীকারকদের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সামিট এলায়েন্স পোর্ট লিঃ (এসএপিএল) এর পরিচালক ও চীফ অপারেটিং অফিসার ক্যাপ্টেন কামরুল ইসলাম মজুমদার ও এছাক ব্রাদার্স লিঃ (কন্টেইনার ইয়ার্ড) এর মহা-ব্যবস্থাপক ফখরুল আকবর প্রমুখ।

বাংলাধারা/এফএস/টিএম

ট্যাগ :

close