বাংলাদেশ, বুধবার, ৫ আগস্ট ২০২০

মিরসরাইবাসীকে মানারাথ বাবুর ঈদ শুভেচ্ছা জ্ঞাপন

প্রকাশ: ২০২০-০৭-৩১ ২২:৪৭:১৮ || আপডেট: ২০২০-০৭-৩১ ২২:৪৭:২০

মিরসরাই প্রতিনিধি »    

মিরসরাইবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং জোরারগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মানরাথ চৌধুরী বাবু।

শুভেচ্ছা বার্তায় মানারাথ চৌধুরী বাবু বলেন, কুরবাণীর মহান আদর্শ নিয়ে পবিত্র ঈদুল আযহা আমাদের দ্বারে সমাগত। মুসলমানদের নিকট ঈদুল ফিতর ও ঈদুল আযহা- এ দু’টি ঈদই আনন্দের দিন। এ দু’ঈদে মানুষ সকল ভেদাভেদ, হিংসা, বিদ্বেষ ভুলে গিয়ে পরস্পর পরস্পরের নিকটবর্তী হয় এবং ঈদগাহে গিয়ে নামাজ আদায় করে। ঈদুল ফিতর ও ঈদুল আযহা আমাদেরকে শুধু আনন্দই দেয় না, মানুষে মানুষে ভেদাভেদ ও অনৈক্য ভুলে গিয়ে পরস্পরকে ভ্রাতৃত্ব, সম্প্রীতি ও সৌহার্দ্যরে বন্ধনে আবদ্ধ করে সামাজিক বন্ধনকে সুদৃঢ় করে। ঈদ আমাদের ব্যক্তিগত, সামাজিক ও জাতীয়ভাবে ঐক্যের বন্ধন শক্তিশালী করে।

ঈদুল আযহা মানুষকে ত্যাগ ও কুরবাণীর আদর্শে উজ্জীবিত করে সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক বৈষম্য, শোষণ দূর করে একটি শোষণমুক্ত সমাজ গঠনের জন্য ত্যাগ স্বীকারে অনুপ্রেরণা দেয়। আমরা যদি ত্যাগের আদর্শে উদ্বুদ্ধ হয়ে সকলেই বাস্তবজীবনে ইসলামী আদর্শ অনুসরণ করে সমাজে ন্যায় ও ইনসাফ কায়েম করতে পারি তাহলেই আল্লাহর সন্তুষ্টি অর্জন করা সম্ভব হবে।

বাবু বলেন, নিজের প্রিয় বস্তুকে আল্লাহর নামে উৎসর্গ করার নাম কোরবানি আর এর মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি অর্জনের পাশাপাশি আল্লাহর নৈকট্য লাভ করা যায়।

এসময় তিনি সকলের মিরসরাই উপজেলা এবং চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী রাজনীতির সাথে সম্পৃক্তসহ সর্বস্তরের জনসাধারণের সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করেন।

বাংলাধারা/এফএস/টিএম

ট্যাগ :

close
bangladhara ads