বাংলাদেশ, মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০

ব্যাংকের স্বাভাবিক কার্যক্রম চালুর নির্দেশ

প্রকাশ: ২০২০-০৮-১৯ ১২:৪২:৩২ || আপডেট: ২০২০-০৮-১৯ ১২:৪২:৩৩

বাংলাধারা ডেস্ক »

স্বাভাবিক কার্যক্রমে ফিরছে দেশের ব্যাংকিং খাত। বুধবার (১৯ আগস্ট)  থেকে সাধারণ সময়ের মতো ব্যাংকের শাখা খোলা রাখা ও কার্যক্রম পরিচালনার নির্দেশ দিয়ে বাংলাদেশ ব্যাংক একটি প্রজ্ঞাপন জারি করে।

করোনা ভাইরাস থেকে কর্মীদের বাঁচাতে চলতি বছরের  ২৬ শে মার্চ যে রোস্টার ব্যবস্থায় দায়িত্ব পালন করার নির্দেশনা দেওয়া হয়েছিল তা তুলে নেওয়া হয়েছে। ফলে এখন থেকে ব্যাংকগুলোকে সাধারণ সময়ের মতো ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করতে হবে।  

জানা গেছে, কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনা মোতাবেক করোনা ভাইরাস সংক্রমিত কর্মীরা একটি মেডিক্যাল সনদ জমা দিয়ে বাড়িতে থাকতে পারবেন। একই সুবিধা পাবেন গর্ভবতী নারী কর্মীরাও। কেন্দ্রীয় ব্যাংক অবশ্য ব্যাংকের শাখাগুলোতে কাজ করার সময় বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশিকা অনুসরণ নিশ্চিত করতে বলেছে। এছাড়াও ব্যাংকগুলোতে নিয়মিত সভা করতে এবং ব্যাংকারদের বিদেশ ভ্রমণের অনুমতি দেওয়া হয়েছে।  

এ বিষয়ে রূপালী ব্যাংকের প্রিন্সিপাল অফিসার এহতেশামুজ্জামান বলেন, সাধারণ ছুটি শেষ হওয়ার আগেই রূপালী ব্যাংক সার্বক্ষণিক সেবা প্রদান করে আসছে। কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনা মোতাবেক সেবা কার্যক্রম আরও গতিশীল করা হয়েছে।

বাংলাধারা/এফএস/টিএম/এএ

ট্যাগ :

close