বাংলাদেশ, শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০

২১ আগস্ট স্মরণে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের দোয়া মাহফিল ও খাবার বিতরণ

প্রকাশ: ২০২০-০৮-২২ ১১:৩৩:৫৪ || আপডেট: ২০২০-০৮-২২ ১১:৩৫:১৪

বাংলাধারা প্রতিবেদন »

২১ আগস্ট বর্বরোচিত গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুস্থতা ও দীর্ঘায়ু কামনায় দোয়া ও মিলাদ মাহফিল করেছে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ।

শুক্রবার (২১ আগস্ট) বাদে জুমা চট্টগ্রাম কলেজ মসজিদে এই দোয়া ও মিলাদ মাহফিলসহ এতিম শিশুদের মাঝে খাবার বিতরণ করেছে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ।

চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিমের সভাপতিত্বে মিলাদ পরিচালনা করেন কলেজ মসজিদের পেশ ইমাম মো. শাহজাহান।

মাহফিল শেষে নিহতদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। মিলাদ শেষে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ গণিত বিভাগের আয়োজনে নগরীর টাকশাল মসজিদস্থ এতিমখানায় শিশুদের মাঝে খাবার বিতরণ করা হয়।

এসময় কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম বলেন, আগস্ট বাঙালী জাতির রাজনৈতিক ইতিহাসের এক কালো অধ্যায়। ১৫ আগস্ট জাতির পিতাকে স্বপরিবারে হত্যার মধ্য দিয়ে ৩০ লক্ষ শহীদ ও ২ লক্ষ মা বোনদের ত্যাগের বিনিময়ে অর্জিত স্বাধীনতাকে মুছে দিতে চেয়েছিল স্বাধীনতা বিরোধী শক্তি ও তাদের প্রত্যক্ষ মদদদাতা জিয়া-মোস্তাকগণ। সেই লক্ষ্য সফল না হলে ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ, বাঙালী ও অসম্প্রদায়িকতা এই চারটি শব্দকে হত্যা করার জন্য বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার উপর গ্রেনেড হামলা করা হয়েছিল। বঙ্গবন্ধু হত্যার ৪৫ বছর ও গ্রেনেড হামলার ১৫ বছর পার হলেও এখনো বিচার কার্য সম্পন্ন হয়নি। তাই অনতিবিলম্বে এই বিচার প্রক্রিয়া সম্পন্ন করার জন্য বিচার ব্যবস্থার প্রতি জোর দাবি জানাচ্ছি।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক খন্দকার নাঈমূল আজম, দক্ষিণ জেলা ছাত্রলীগের উপ-ক্রীড়া বিষয়ক সম্পাদক, কলেজ ছাত্রলীগ নেতা আবদুল্লাহ আল সাইমুন, জিয়া উদ্দিন আরমান, মুনীর রায়হান, নাজিম উদ্দিন নিবির, সাইফুল ইসলাম রাজ, সেফায়েত হোসেন রাজু, রিয়াজুল ইসলাম শান্ত, মোস্তফা তারেক, অর্ণব দেব, নাজমুস সাকিব, নীরব মামুন, মো. আনছার উদ্দিন, আসিফ ইকবাল সিকদার, গবিন্দ দত্ত, তোরাব আহমেদ, আকবর খান, মোবারক হোসেন, মুন্না আহমেদ, মো. রিফাত, মেহরাব সিদ্দিক পাভেল, প্রলয় চৌধুরী, মো. রিয়াদুল ইসলাম, মুনতাসীর, আকরাম ও মুছা প্রমুখ।

বাংলাধারা/এফএস/টিএম/এএ

ট্যাগ :

close