বাংলাদেশ, ২৫শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

৩০ শতাংশ শেয়ার ধারনে শীঘ্রই কাজ শুরু করবে ‘আইএসএন’

প্রকাশ:২৫শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

বাংলাধারা প্রতিবেদন »

পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি ইনফরমেশন সার্ভিসেস নেটওয়ার্ক লিমিটেড’র (আইএসএন) স্পন্সর ডিরেক্টররা শীঘ্রই ৩০ শতাং শেয়ার ধারন করার পরিকল্পনা নিয়েছেন বলে জানিয়েছেন কোম্পানিটির কর্মকর্তা মোহাম্মদ মোজাম্মেল হক।

এসময় তিনি আরো বলেন, দেশের সম্ভাবনাময় আইটি সেক্টরে আইএসএন লিমিটেড যে লক্ষ্য নিয়ে এগোচ্ছে তা বাস্তবায়ন হলে বিনিয়োগকারী থেকে শুরু করে সবাই এর সুফল পাবে। দেশে এখন সবকিছুই ডিজিটালাইজেশন হওয়ায় আইটি সেক্টরের চাহিদা বেড়ে যাওয়ায় আইএসএন লিমিটেড তার কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাবে বলেও জানান তিনি।

কোম্পানিটি ২০০২ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘বি’ ক্যাটাগরিতে অবস্থান করছে। ৫০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ১০ কোটি ৯২ লাখ টাকা। কোম্পানিটির মোট এক কোটি ৯ লাখ ২০ হাজার তিনটি শেয়ার রয়েছে।

ডিএসই’র সর্বশেষ তথ্যমতে, মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের কাছে ২১ দশমিক ৬২ শতাংশ, প্রাতিষ্ঠানিক ১৪ দশমিক ২৩ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীর কাছে ৬৪ দশমিক ১৫ শতাংশ শেয়ার রয়েছে।

প্রাপ্ত তথ্যমতে, তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ৯ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ৯ পয়সা। অর্থাৎ শেয়ার প্রতি আয় তথা ইপিএস অপরিবর্তিত। আর গত ৯ মাসে (জুলাই, ২০১৯- মার্চ, ২০২০) বা তিন প্রান্তিকে ইপিএস হয়েছে ৩২ পয়সা, আগের বছর একই সময়ে ছিল ২৮ পয়সা। অর্থাৎ প্রথম তিন প্রান্তিকে ইপিএস চার পয়সা বেড়েছে।

এদিকে, ২০২০ সালের ৩১ মার্চে শেয়াার প্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৩ টাকা আট পয়সা, যা ২০১৯ সালের ৩০ জুনে ছিল ১২ টাকা ৯৬ পয়সা।

বাংলাধারা/এফএস/এএ

ট্যাগ :

close