বাংলাদেশ, মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০

বঙ্গবন্ধুর নাতনির নামে লঞ্চে ভূমিষ্ঠ শিশুর নাম রাখলো ‘পুতুল’

প্রকাশ: ২০২০-০৯-০৭ ১৭:১১:০৭ || আপডেট: ২০২০-০৯-০৭ ১৭:১১:০৮

আলমগীর মানিক, রাঙামাটি »

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার একমাত্র কন্যা সায়মা ওয়াজেদ পুতুলের নামের সাথে মিল রেখে মালিক সমিতির পক্ষ থেকে লঞ্চে ভূমিষ্ঠ কন্যা শিশুর নাম রেখেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-চলাচল (যাত্রী পরিবহণ) সংস্থা, রাঙামাটি জোনের চেয়ারম্যান মঈনুদ্দীন সেলিম।

সোমবার (৭ সেপ্টেম্বর) সকাল ৯টায় হরিণা হতে ছেড়ে আসা এমএল শফি লঞ্চের ভেতরে দুপুর সাড়ে ১২ টার সময় এই কন্যা শিশুটি ভূমিষ্ঠ হয়।

এসময় পুরো লঞ্চজুড়ে অন্যরকম আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়। এরপর দুপুর ২টায় লঞ্চটি রাঙামাটিস্থ রিজার্ভবাজার লঞ্চঘাটে পৌঁছানোর পর মালিক সমিতির পক্ষ থেকে নবজাতকের মায়ের হাতে পুতুলের জন্য উপহার স্বরূপ নগদ অর্থ, কাপড়, বেবি সেট, তোয়ালে স্যাভলন তুলে দেওয়ার পাশাপাশি এখন থেকে উক্ত লঞ্চে মা ও মেয়ে পুতুলের জন্য আজীবন ফ্রি চলাচলের টোকেন তুলে দেওয়া হয়। এসময় নবজাতকের মা সাথী আক্তার রাঙামাটি লঞ্চ মালিক সমিতির নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-চলাচল (যাত্রী পরিবহণ) সংস্থা, রাঙামাটি জোন’র চেয়ারম্যান মঈনুদ্দীন সেলিম, ভাইস চেয়ারম্যান মো. আব্দুল গণি, কার্যনির্বাহী সদস্য মো. নাজিম উদ্দীন, গিয়াস উদ্দীন আদর, আব্দুল মামুন, নূরুল ইসলাম, নৌ-যান শ্রমিক ইউনিয়নের শ্রমিক ইউনিয়নের সভাপতি নূরুল হক, সাধারণ সম্পাদক বিশ্বজিৎ দে প্রমূখ।

উপহার তুলে দেওয়ার সময় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-চলাচল (যাত্রী পরিবহণ) সংস্থা, রাঙামাটি জোনের চেয়ারম্যান ও উক্ত লঞ্চের মালিক মঈনুদ্দীন সেলিম বলেন, লঞ্চে কন্যা শিশু ভূমিষ্ঠ হওয়া মালিকের সৌভাগ্য বয়ে আনার অন্যতম লক্ষণ হিসেবেই আমরা বিবেচনা করে থাকি। তাই আমাদের পক্ষ থেকে এই উপহার।

তিনি বলেন, পূর্বেও লঞ্চে সন্তান প্রসবের মতো ঘটনা ঘটেছে। রেওয়াজ অনুযায়ী আমরা মালিক সমিতির পক্ষ থেকে নবজাতকের নাম দিয়ে থাকি। তাই শিশুর মায়ের কাছ থেকে অনুমতি নিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার একমাত্র কন্যা সায়েমা ওয়াজেদ পুতুলের নামের সাথে মিল রেখে কন্যা শিশুটির নাম পুতুল রাখেন। এরপর লঞ্চ মালিক মঈনুদ্দীন সেলিম লঞ্চে উপস্থিত সকলকে মিষ্টিমুখ করান।

এদিকে রাঙামাটি লঞ্চ যাত্রী কল্যাণ সমিতির পক্ষ থেকেও উক্ত নবজাতক ও তার মাকে শুভেচ্ছা জানানো হয়েছে এবং তাদের হাতে উপহার সামগ্রী পৌঁছে দেওয়া হবে বলেও জানিয়েছেন সংগঠনটির নেতা অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক।

বাংলাধারা/এফএস/এএ

ট্যাগ :

close