বাংলাদেশ, শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০

মসজিদে গ্যাস বিস্ফোরণে নিহতের পরিবারে ‘সাইফ পাওয়ারটেক’র অনুদান

প্রকাশ: ২০২০-০৯-১৫ ১৮:৪৯:৩৬ || আপডেট: ২০২০-০৯-১৫ ১৮:৪৯:৩৭

বাংলাধারা প্রতিবেদন »

নারায়ণগঞ্জে মসজিদে গ্যাস বিস্ফোরণের ঘটনায় নিহত মো. আবুল বাসার মোল্লার পরিবারকে সামাজিক দায়বদ্ধতা কার্যক্রমের অংশ হিসেবে মাসিক ভিত্তিতে আগামী ২ বছরের জন্য আর্থিক অনুদান দিয়েছে সাইফ পাওয়ারটেক লিমিটেড।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) সাইফ পাওয়ারটেক লিমিটেডের মহাখালিস্থ খাজা টাওয়ার সেল্স অফিসে চেক হস্তান্তর অনুষ্ঠানে গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মো. রুহুল আমিন মৃত আবুল বাসার মোল্লার স্ত্রী তাজিয়া বেগমকে ২৫,০০০/- টাকার চেক হস্তান্তর করেন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাইফ পাওয়ার গ্রুপের সম্মানীত পরিচালক তরফদার মো. রুহুল সাইফ, ই-ইঞ্জিনিয়ারিং লিমিটেডের সিইও মেজর সিরাজুস সালেকীন (অব.), গ্রুপের চীফ ফিন্যান্সিয়াল অফিসার মো. হাসান রেজা, এক্সিকিউটিভ ডিরেক্টর এডমিন, মেজর ফারুখ আহমেদ খান (অব.), সাইফ পাওয়ার ব্যাটারীর হেড অফ ফিন্যান্স এন্ড এ্যাকাউন্ট, মো. হেলাল উদ্দিন শিকদার ও এজিএম, কর্ড মো. নাজমুল করীম প্রমুখ।

গত ৪ সেপ্টেম্বর নারায়নগঞ্জ পশ্চিম তল্লা জামে মসজিদে এক অনাকাঙ্খিত গ্যাস বিষ্ফোরণে মো. আবুল বাসার মোল্লা ইন্তেকাল করেন। এই অপূরণীয় ক্ষতিতে সাইফ পাওয়ার গ্রুপের সব সদস্য অত্যন্ত মর্মাহত এবং মৃত আবুল বাসারের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানায়।

পরে গত ৭ সেপ্টেম্বর একটি জাতীয় দৈনিক পত্রিকায় ‘আব্বায় মাস শেষে টাকা পাঠাইতো, এখন পাঠাইবে কে’ শিরোনামে প্রকাশিত খবরটি সাইফ পাওয়ার গ্রুপ কর্তৃপক্ষের নজরে আসে। তাৎক্ষনিকভাবে পরিচালনা পর্ষদের সব সদস্য মৃত আবুল বাসারের পরিবারের পাশে দাড়ানোর বিষয়ে সিদ্ধান্ত নেয়। পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত মোতাবেক আবুল বাসারের পরিবারের আনুসঙ্গিক সাংসারিক খরচ মেটানো এবং সন্তানদের শিক্ষা কার্যক্রম নির্বিঘ্নে পরিচালনার নিমিত্তে মাসিক ভিত্তিতে পরবর্তী ২ বছরের জন্য তার স্ত্রী তাজিয়া বেগমকে ২৫ হাজার টাকা অনুদান হিসেবে তার ব্যক্তিগত এ্যাকাউন্টে দেয়ার সিদ্ধান্ত হয়।

ব্যবসায়িক কার্যক্রম পরিচালনার পাশাপাশি বিভিন্ন প্রাকৃতিক ও বৈশ্বিক সংকটে সরকারকে সহায়তা করে চলছে সাইফ পাওয়ার গ্রুপ। এর অংশ হিসেবে করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারি মোকাবেলায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ২ কোটি টাকা নগদ প্রদানসহ বিভিন্ন সরকারী হাসপাতাল ও প্রতিষ্ঠানে অক্সিজেন সিলিন্ডার এবং পিপিই সামগ্রী দিয়েছে ব্যবসায়িক এই গ্রুপ।

এছাড়াও আর্তমানবতার সেবায় এই ব্যবসায়ী প্রতিষ্ঠানটি সর্বদা দুঃস্থ্য ও অসহায় মানুষের পাশে দাড়িয়ে থাকে। নারায়নগঞ্জ পশ্চিম তল্লা জামে মসজীদে গ্যাস বিষ্ফোরণ ঘটনায় নিহত মো. আবুল বাসার মোল্লার পরিবারের পাশে সামাজিক দায়বদ্ধতা কার্যক্রম হিসেবে সাইফ পাওয়ার গ্রুপ কর্তৃপক্ষের সহায়তার হাত বাড়িয়ে দেয়ার বিষয়টি একটি দৃষ্টান্ত। এই উদ্যোগ সমাজের অন্যান্য বিত্তবানদেরকে দুস্থ মানবতার পাশে দাড়ানোর উৎসাহ যোগাবে।

বাংলাধারা/এফএস/এএ

ট্যাগ :

close