বাংলাদেশ, বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০

সরকারি চাকরিপ্রার্থীদের বয়সে ছাড়

প্রকাশ: ২০২০-০৯-১৫ ১৯:১১:৩৩ || আপডেট: ২০২০-০৯-১৫ ১৯:১১:৩৫

বাংলাধারা ডেস্ক »

করোনার কারণে চাকরি প্রত্যাশীদের যে ক্ষতি হয়েছে, তা পুষিয়ে দিতে প্রার্থীদের বয়সে পাঁচ মাস ছাড় দিয়েছে সরকার। গত ২৫ মার্চ যাদের বয়স ৩০ বছর পূর্ণ হয়েছে তারা সরকারি চাকরিতে আবেদনের সুযোগ পাবেন। এমন চাকরিপ্রত্যাশীরা আগস্ট পরবর্তী নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করতে পারবেন।

প্রধানমন্ত্রীর নির্দেশে সরকারি চাকরিপ্রত্যাশীদের এই সুযোগ দেয়া হচ্ছে বলে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন মঙ্গলবার সাংবাদিকদের জানিয়েছেন। ইতিমধ্যে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এর আগে প্রতিমন্ত্রী বলেছিলেন, করোনাভাইরাস মহামারির মধ্যে যাদের সরকারি চাকরির বয়স পার হয়েছে, তাদের বিষয়টি বিবেচনা করতে প্রধানমন্ত্রীর কাছে প্রস্তাব পাঠায় জনপ্রশাসন মন্ত্রণালয়।

জানা গেছে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সেই প্রস্তাব অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী। গত ২৫ মার্চ যাদের বয়স ৩০ বছর পূর্ণ হয়েছে তাদের সরকারি চাকরিতে আবদন করার সুযোগ দিতে বলেছেন সরকারপ্রধান।

বাংলাদেশে কোভিড-১৯ এর বিস্তার বাড়তে থাকায় গত ২৬ মার্চ থেকে টানা ৬৬ দিন সাধারণ ছুটির মধ্যে কোনো নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেনি সরকারি কর্মকমিশন (পিএসসি)। এর আগে গত ডিসেম্বর থেকে চাকরিতে নিয়োগের নতুন কোনো বিজ্ঞপ্তি দেয়নি কমিশন।

তবে ৩০ মে সাধারণ ছুটি শেষে জুনের প্রথম সপ্তাহে নন-ক্যাডারে বেশ কয়েকটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে পিএসসি। সেখানে বয়সের সর্বোচ্চ সীমা ৩০ বছর নির্ধারণ করে দেয়া হয়েছে গত ১ জুন পর্যন্ত। এছাড়া সরকারি কিছু দপ্তরও নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

বাংলাধারা/এফএস/এএ

ট্যাগ :

close