বাংলাদেশ, মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০

চট্টগ্রামে করোনা আক্রান্ত ১৮ হাজার ছাড়ালো, নতুন শনাক্ত ৭৬

প্রকাশ: ২০২০-০৯-১৬ ১১:২০:৫০ || আপডেট: ২০২০-০৯-১৬ ১১:২০:৫২

বাংলাধারা প্রতিবেদন »

চট্টগ্রামে আরও ৭৬ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ায় শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ১৮ হাজার ৭৪ জন হয়েছে।

বুধবার (১৬ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান। তিনি জানান, চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ১ হাজার ১২০ জনের নমুনা পরীক্ষা করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ৭৬ জন; এর মধ্যে ৬৩ জন নগরের ও ১৩ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত ১৮ হাজার ৭৪ জনের মধ্যে ১২ হাজার ৯১৩ জন নগরের ও ৫ হাজার ১৬১ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় কারও মৃত্যু হয়নি। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৮১ জন; এর মধ্যে ১৯৫ জন নগরের ও ৮৬ জন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন জানান, গতকাল মঙ্গলবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৩৩ জনের নমুনা পরীক্ষা করে নগরের ২০ ও উপজেলার ৪ জনের করোনা মিলেছে। ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৯৪ জনের নমুনা পরীক্ষায় নগরের ১১ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৪৪৩ জনের নমুনা পরীক্ষা করে নগরের ১৪ ও উপজেলার ৩ জনের করোনা মিলেছে। চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয়ে ১০৭ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৬ ও উপজেলার ১ জনের করোনা পাওয়া গেছে।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৬৮ জনের নমুনা পরীক্ষা করে উপজেলার ৪ জনের করোনা শনাক্ত হয়েছে। ইমপেরিয়াল হাসপাতালে ৭৫ জনের নমুনার মধ্যে নগরের ১২ ও উপজেলার ১ জনের করোনা পাওয়া গেছে।

বাংলাধারা/এফএস/এএ

ট্যাগ :

close