বাংলাদেশ, ২রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

চবি শিক্ষার্থীদের ১০ টাকায় সিম দিচ্ছে রবি

প্রকাশ:২রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

বাংলাধারা ডেস্ক »

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীদের ১০ টাকায় সিম দিচ্ছে বেসরকারি মোবাইল অপারেটর কোম্পানী রবি। একইসাথে শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেটের জন্য আবেদনের সময় বাড়িয়েছে প্রতিষ্ঠানটি।

বুধবার (২৮ অক্টোবর) দুপুরে বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এসএম মনিরুল হাসান।

তিনি বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দেশের যেকোনো Robi walk in center থেকে বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ড অথবা ভর্তি রশিদ, জাতীয় পরিচয় পত্র অথবা জন্ম নিবন্ধন কার্ড প্রদর্শন করে ১০ টাকায় সিম নিতে পারবে। এছাড়া আগে যারা ইন্টারনেটের জন্য আবেদন করতে পারেনি তারা ৩১ অক্টোবরের মধ্যে অনলাইনে এই লিংকে গিয়ে forms.gle/myynHvy6f7RBxCtG7 রেজিস্ট্রেশন করতে পারবে।

এসময় তিনি আরও বলেন, ‘আগে যারা রেজিস্ট্রেশন করেছে তাদের নতুন করে রেজিস্ট্রেশন করতে হবে না। তবে কোন তথ্য ভুল হলে ইমেইলে লগ ইন করে সংশোধন করতে পারবে।’

উল্লেখ্য, অনলাইন ক্লাসে শিক্ষার্থীদের উপস্থিতি বাড়ানোর লক্ষ্যে প্রতি শিক্ষক-শিক্ষার্থীকে মাসে ১৫ জিবি করে ডাটা বিনামূল্যে দেওয়ার সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। গত ১২ অক্টোবর রাতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রবিউল হাসান ভূইয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে শিক্ষক-শিক্ষার্থীরা কিভাবে এই বিনামূল্যে ডাটা সুবিধা ভোগ করবেন তা জানিয়ে দেওয়া হয়।

রেজিস্ট্রেশনের শর্ত ও নিয়মাবলী:

১. সুবিধাটি পেতে করার জন্য প্রথমে শিক্ষক-শিক্ষার্থীদের দরকার হবে একটি রবি অথবা এয়ারটেল সিম।

২. তারপর forms.gle/myynHvy6f7RBxCtG7 এই লিংকে গিয়ে প্রয়োজনীয় তথ্য দিয়ে রেজিস্ট্রেশন ফরম পূরণ করতে হবে। রেজিস্ট্রেশন ফরমে দেওয়া রবি/এয়ারটেল নাম্বারে পৌছে যাবে বিনামূল্যে মাসিক ১৫ জিবি করে ডাটা।

৩. উক্ত ডাটা দিয়ে ব্যবহার করা যাবে শুধুমাত্র জুম, গুগল ড্রাইভ, বিডি রেন, হোয়াটসঅ্যাপ, চবি ওয়েবসাইট, হটমেইল এবং ইয়াহু।

৪. শুধুমাত্র বর্তমান শিক্ষার্থী এবং শিক্ষকরা এই সুবিধা ভোগ করতে পারবেন।

৫. একজন শিক্ষার্থী শুধুমাত্র একটা সিমে রেজিস্ট্রেশন করতে পারবেন।

৬. প্রথম মাসের অব্যবহৃত ডাটা পরবর্তী মাসে যুক্ত হবে।

৭. এখন ৩১ অক্টোবর রাত ১২টা পর্যন্ত রেজিস্ট্রেশন করা যাবে।

বিস্তারিত forms.gle/myynHvy6f7RBxCtG7 এই লিংকে।
https://docs.google.com/forms/d/e/1FAIpQLSf5Lmu3Krud7OWPfV0a82Jr317q8vmnHhdX4VYMSAh6ghOKEA/alreadyresponded

বাংলাধারা/এফএস/এআর

ট্যাগ :

close