বাংলাদেশ, ২৬শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

চকরিয়া উপজেলা চেয়ারম্যান সাঈদীর বিরুদ্ধে অর্থ আত্মসাতের মামলা

প্রকাশ:২৬শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

কক্সবাজার প্রতিনিধি »

কক্সবাজার জেলা ফুটবল এসোসিয়েশনের ৪ লাখ ৮০ হাজার টাকা আত্মসাতের অভিযোগে এসোসিয়েশনের সভাপতি ও চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী’র বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

মঙ্গলবার (১২ জানুয়ারী) কক্সবাজার জেলা ফুটবল এসোসিয়েশনের কোষাধ্যক্ষ ফরহাদুজ্জামান বাদী হয়ে কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত নম্বর-২ (সদর) এ মামলাটি দায়ের করেন। তিনি টেকনাফ পৌরসভার জালিয়াপাড়ার আমিনুজ্জামানের ছেলে।

সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. হেলাল উদ্দিন বাদীর আরজি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কক্সবাজার এর পুলিশ সুপারকে তদন্ত করে প্রতিবেদন দাখিল করতে আদেশ দিয়েছেন।

বাদী ফরহাদুজ্জামানের আইনজীবী রমিজ আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

বাদীর দায়ের করা আরজিতে উল্লেখ করা হয়, কক্সবাজার জেলা ফুটবল এসোসিয়েশনের গঠনতন্ত্রের ১৮ ধারা অনুযায়ী এসোসিয়েশনের সভাপতি, সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ এর যৌথ স্বাক্ষরে ব্যাংক হিসাবের লেনদেন করার কথা। এ বিষয়ে এসোসিয়েশন এর কার্যবিবরনীতে স্পষ্ট নির্দেশনা আছে।

কক্সবাজার জেলা ফুটবল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ’কে বাদ দিয়ে এসোসিয়েশনের জাল কার্যবিবরনী তৈরি করে সভাপতি ফজলুল করিম সাঈদী এবং এসোসিয়েশনের সদস্য রামু’র কাউয়ার খোপ ইউনিয়নের মৃত মোহাম্মদ আলী সওদাগরের ছেলে ছিদ্দিক আহমদ যৌথ স্বাক্ষর দিয়ে ‘কক্সবাজার জেলা ফুটবল এসোসিয়েশন’ নামীয় সাউথ ইস্ট ব্যাংক কক্সবাজার শাখার ০০২২১৩১০০০০১০২৩ নম্বর হিসাব থেকে গত ২০২০ সালে ১ জানুয়ারী ৪ লাখ ৮০ হাজার টাকা উত্তোলন করেন। যা সংগঠনের গঠনতন্ত্রের ১৮ ধারার সুস্পষ্ট লঙ্ঘন এবং কার্যবিবরনীর পরিপন্থী।

কার্যবিবরণী জাল ও টাকা উত্তোলনের বিষয় জেনে এসোসিয়েশন এর সভাপতি ও চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী এবং ছিদ্দিক আহমদকে এ বিষয়ে বাদী গত ৮ ডিসেম্বর লিগ্যাল নোটিশ দেন। এর যথাযথ উত্তর না পাওয়ায় মামলাটি করা হয়েছে। মামলায় ছিদ্দিক আহমদকে ২ নম্বর আসামী করা হয়। প্রতারণা ও বিশ্বাস ভংঙ্গের অভিযোগে দন্ডবিধির ৪২০/৪০৬ ধারায় ফৌজদারী দরখাস্তটি দায়ের করা হয়। মামলায় ৪ জনকে স্বাক্ষী করা হয়েছে। মামলার বিষয়ে কক্সবাজার জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি ও চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী বলেন, অভিযোগের সত্যতা নেই- তা তদন্তেই প্রমাণিত হয়ে যাবে। কারণ কমিটির টাকা যথাযথ ভাবেই খরচ হয়েছে।

বাংলাধারা/এফএস/এইচএফ

ট্যাগ :

close