বাংলাদেশ, ২৬শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

‘কেবল চিকিৎসা সেবা দিয়ে অটিজম আক্রান্তদের ভালো করা সম্ভব নয়’

প্রকাশ:২৬শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

বাংলাধারা প্রতিবেদন  »

মিরসরাই অটিজম সেন্টারে রোটারী ক্লাব অফ হিলটাউন ও অপকার সহযোগিতায় অটিজম ব্যক্তির জন্য বিশেষ গাড়ি, কম্বল, মাস্ক ও খাবার বিতরণ করা হয়েছে। খবর: বাংলানিউজ 

বুধবার (১৩ জানুয়ারি) আয়োজিত অনুষ্ঠানে চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের প্রধান উদ্যোক্তা ও নির্বাহী এবং আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ কমিটির সদস্য ডা. বিদ্যুৎ বড়ুয়া বলেন,  অটিজম ও অন্যান্য স্নায়ুজনিত রোগের জটিলতা বর্তমান সময়ের জন্য একটি বড় চ্যালেঞ্জ।

এজন্য চিকিৎসা সেবা বাড়ানোর পাশাপাশি দক্ষতা বৃদ্ধির জন্য পর্যাপ্ত প্রশিক্ষণের বিকল্প নেই। কেবল চিকিৎসা সেবা দিয়ে অটিজম আক্রান্তদের ভালো করা সম্ভব নয়। আক্রান্ত শিশুদের মানসিক, সামাজিক ও আর্থিক সমস্যা সমাধানকল্পে কাজ করা প্রয়োজন। বিশেষ যত্নেই কেবল তাদের মানসিক বৃদ্ধি হয়। অটিজম শিশুদের প্রতি বিশেষ মনোযোগ দরকার।

অপকা’র এক্সিকিউটিভ ডিরেক্টর ও রোটারি ক্লাব হিলটাউন এর সভাপতি এবং মিরসরাই অটিজম সেন্টার এর প্রজেক্ট ডিরেক্টর মো. আলমগীর এর সভাপতিত্বে অতিথি ছিলেন রোটারিয়ান শহীদুল্লাহ্ চৌধুরী, রোটারিয়ান লিয়াকত আলী চৌধুরী, আফতাব উদ্দীন সিদ্দিকী, শরীফুল্লাহ মনসুর, আব্দুল কায়ুম নিজামী, শাহবুদ্দীন আকরামী, শরফুদ্দীন কাশ্মীর, ইয়াসমিন কাকলী প্রমুখ।

বাংলাধারা/এফএস/এআর

ট্যাগ :

close