বাংলাদেশ, ৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

আ. লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটিতে চট্টগ্রামের চারজন

প্রকাশ:৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

বাংলাধারা প্রতিবেদন  »

আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক উপ কমিটি অনুমোদন করা হয়েছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও যুক্তরাজ্যে বাংলাদেশের প্রাক্তন হাই কমিশনার ড. সাইদুর রহমান খানকে চেয়ারম্যান এবং আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক এবং আইন ও জ্বালানি বিশেষজ্ঞ ড. সেলিম মাহমুদ কে সদস্য সচিব করে এ কমিটি গঠন করা হয়।

আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার নির্দেশে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলের তথ্য ও গবেষণা বিষয়ক এই উপ কমিটির অনুমোদন দিয়েছেন। এটি মূলত আওয়ামী লীগের ‘থিঙ্ক ট্যাঙ্ক’ উপ কমিটি।

তথ্য সংগ্রহ, সংরক্ষণ, বিশ্লেষণ এবং গবেষণা ও প্রশিক্ষণসহ নানামুখী কার্যক্রমের মাধ্যমে দলের বিভিন্ন পর্যায়ে দক্ষতা বৃদ্ধির কাজ করে থাকে এ উপ-কমিটি।

এই উপ কমিটিতে সদস্য হিসেবে তথ্য মন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ ছাড়াও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দুজন শিক্ষকসহ রয়েছেন চট্টগ্রামের মোট চারজন। এরা হলেন— সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশনের সাবেক কমিশনার ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক হেলালুদ্দীন নিজামী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নাসরিন আক্তার এবং পটিয়া উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এম এ রহিম।

বাংলাধারা/এফএস/এআর

ট্যাগ :

close