বাংলাদেশ, ৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

চুয়েটে ভর্তি পরীক্ষা ১২ জুন

প্রকাশ:৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

বাংলাধারা প্রতিবেদন  »

চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ১২ জুন। বুধবার (১৭ ফেব্রুয়ারি) সব বিশ্ববিদ্যালয়ের উপচার্যদের (ভিসি) সংগঠন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে জানিয়েছেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের সভাপতি ও চুয়েট ভিসি অধ্যাপক ড. মো. রফিকুল আলম।

অন্যদিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করা হবে বুধবার (২৪ ফেব্রুয়ারি)। ভর্তি পরীক্ষার বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়েও সিদ্ধান্ত নেওয়া হবে ঐ দিন।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।

তিনি বলেন, ‘আগামী ২৪ ফেব্রুয়ারি আমাদের ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করা হবে । ডিনস কমিটির সভায় ভর্তি সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হবে।’

এর আগে গত ৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ডিনস কমিটির এক সভায় আগামী ঈদুল ফিতরের পরে ভর্তি পরীক্ষা নেওয়ার বিষয়ে প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু সে সভায় ভর্তি পরীক্ষার আবেদনের যোগ্যতা ও জিপিএ থেকে নম্বর থাকবে কিনা সে বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি । আগামী ১৩ বা ১৪ মে ঈদুল ফিতর হওয়ার সম্ভাবনা রয়েছে।

প্রসঙ্গত, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৪৮টি বিভাগ ও ৬টি ইনস্টিটিউট রয়েছে। গত বছর ৪টি ইউনিট ও ২টি উপ-ইউনিটের ভর্তি কার্যক্রম হয়েছে। ৪৮টি বিভাগ ও ৬টি ইনস্টিটিউটে ৪ হাজার ৯২৬টি আসনে শিক্ষার্থীরা ভর্তি হন।

বাংলাধারা/এফএস/এআর

ট্যাগ :

close