বাংলাদেশ, ১৩ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

২৮ এপ্রিল পর্যন্ত আগের মতোই চলবে পুঁজিবাজার

প্রকাশ: মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১

বাংলাধারা ডেস্ক >>>

করোনা সংক্রমণ রোধে ‘সর্বত্মক লকডাউনের’ দ্বিতীয় ধাপে আগামী ২১ এপ্রিল থেকে ২৮ এপ্রিল পর্যন্ত দেশের পুঁজিবাজার খোলা থাকবে। এ সময়টাতে বাজারে লেনদেন হবে ১৪ এপ্রিল থেকে প্রথমবার লকডাউনের পর যেমন চলছিলো সেভাবেই।

মঙ্গলবার (২০ এপ্রিল) পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নির্বাহী পরিচালক ও মুখপাত্র রেজাউল করিম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বিনিয়োগকারীদের স্বার্থে পুঁজিবাজার নিয়ম অনুযায়ী চালু থাকবে। বিধিনিষেধের সময় ব্যাংকের সঙ্গে সমন্বয় রেখে লেনদেন হবে। বর্তমানে বিধিনিষেধে চলমান নিয়ম, অর্থাৎ সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত লেনদেন হচ্ছে। এটি অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, দেশে চলমান কঠোর লকডাউনের মধ্যে সীমিত পরিসরে খোলা রয়েছে ব্যাংক। ছুটির দিন ব্যতীত প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত লেনদেন হচ্ছে। লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম শেষ করার জন্য ব্যাংক খোলা থাকে দুপুর আড়াইটা পর্যন্ত।

এদিকে স্বাস্থ্যবিধি মেনে আজ থেকে সীমিত পরিসরে অফিস খোলার সিদ্ধান্ত নিয়েছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। সকাল ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত বীমা কোম্পানির প্রধান কার্যালয়সহ গুরুত্বপূর্ণ শাখাগুলো খোলা রাখা হয়েছে।

বাংলাধারা/এফএস/এআই

ট্যাগ :

close