বাংলাদেশ, ১৩ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ডারবান চলচ্চিত্র উৎসবে ‘রিকশা গার্ল’

প্রকাশ: মঙ্গলবার, ৪ মে, ২০২১

বাংলাধারা বিনোদন  »

অমিতাভ রেজার দ্বিতীয় চলচ্চিত্র ‘রিকশা গার্ল’ আলোচনায় রয়েছে বছর কয়েক ধরে। আন্তর্জাতিক কোনো উৎসবে ছবিটির প্রিমিয়ারের জন্য অপেক্ষা করছিলেন নির্মাতারা। এবার প্রযোজক এরিক জে অ্যাডামস দিলেন সুখবর।

তিনি জানান, দক্ষিণ আফ্রিকার সবচেয়ে পুরোনো চলচ্চিত্র উৎসব ডারবান ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে প্রতিযোগিতা ও প্রদর্শনীর জন্য আমন্ত্রিত হয়েছে ‘রিকশা গার্ল’।

উৎসবে প্রদর্শনের সঙ্গে প্রতিযোগিতায়ও অংশ নেবে সিনেমাটি। চলতি বছরের ২২ জুলাই থেকে ‍১ আগস্ট পর্যন্ত এই চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত হবে।

সিনেমাটির প্রযোজক এরিক জে অ্যাডামসকে উদ্ধৃত করে ফেসবুকে অমিতাভ রেজা আর জানিয়েছেন, এখন সিনেমাটি অস্কারে জমা দেওয়া যাবে।

এ প্রসঙ্গে অমিতাভ রেজা বলেন, ‘অস্কারের ব্যাপারটি আমি আমার প্রযোজককে কোট করেছি। এ প্রসঙ্গে বিস্তারিত জানি না। তবে শুনেছি, এ আয়োজনের ফলে অস্কারে সিনেমা জমা দেওয়া সহজ হয়।’

এদিকে, সিনেমাটি বাংলাদেশে কবে মুক্তি পাচ্ছে, এ প্রসঙ্গে নির্মাতার উত্তর, ‘আমি সঠিক জানি না।’

ভারতীয় বংশোদ্ভূত মার্কিন লেখিকা মিতালি পারকিনসের ‘রিকশা গার্ল’ উপন্যাস অবলম্বনে নির্মিত হয়েছে ‘রিকশা গার্ল’ সিনেমা। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন নভেরা চৌধুরী। এ ছাড়া অভিনয় করছেন চম্পা, মোমেনা চৌধুরী, নরেশ ভুঁইয়া, নাসির উদ্দিন খান, অ্যালেন শুভ্র, রূপকথা, অশোক বেপারী, সিয়াম আহমেদ প্রমুখ। সিনেমাটির চিত্রনাট্য তৈরি করেছেন শর্বরী জোহরা আহমেদ।

বিজ্ঞাপননির্মাতা হিসেবে তুমুল জনপ্রিয় অমিতাভ রেজা চৌধুরী অসংখ্য নাটকও নির্মাণ করেছেন। ২০১৬ সালে তাঁর নির্দেশনায় প্রথম সিনেমা ‘আয়নাবাজি’ সাড়া ফেলেছিল ঢাকাই চলচ্চিত্রে।

বাংলাধারা/এফএস/এআর

ট্যাগ :

close