বাংলাদেশ, ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

৭ আগস্ট থেকে মাটিরাঙ্গায় ইউনিয়ন পর্যায়ে গণটিকা কার্যক্রম শুরু

প্রকাশ: সোমবার, ২ আগস্ট, ২০২১

খাগড়াছড়ি প্রতিনিধি »

পার্বত্য খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলায় করোনা প্রতিরোধে আগামী ৭ আগস্ট থেকে মাটিরাঙ্গা উপজেলার ইউনিয়ন পর্যায়ে গণটিকা কার্যক্রম শুরু হবে।

সোমবার (২ আগষ্ট) সকালে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে করোনা প্রতিরোধে আগামী ৭ আগস্ট থেকে মাটিরাঙ্গা উপজেলার ইউনিয়ন পর্যায়ে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) দেখিয়ে করোনার টিকা সুষ্টভাবে স্বাস্হ্য বিধি মেনে নেওয়ার বিষয়ে এক জরুরী সভা অনুষ্ঠিত হয়।

মাটিরাঙ্গা উপজেলা সহকারি কমিশনার ভূমি ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (অ.দা) এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: হেদায়েত উল্যা’র সভাপতিত্বে মতবিনিময় সভায় মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা উপজেলা স্বাস্হ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: খায়রুল আলম, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আলী, গোমতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো:ফারুক হোসেন লিটন ,আমতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল গনি, বেলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: নজরুল ইসলাম, বর্নাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: আলী আকবর, তবলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদেন, তাইন্দং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মো: হুমায়ন কবির প্রমুখ।

মাটিরাঙ্গা উপজেলা সহকারি কমিশনার ভূমি ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (অ.দা) এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো:হেদায়েত উল্যা বলেন, মাটিরাঙ্গা উপজেলার প্রত্যেক ইউনিয়ন স্বাস্হ্য কেন্দ্রে করোনার টিকা কার্যক্রম চলবে । যাদের এনআইডি নেই তাদেরও বিশেষ পদ্ধতিতে রেজিস্ট্রেশনের আওতায় এনে টিকা দেওয়া হবে।

এ কাজের সঙ্গে স্থানীয় জনপ্রতিনিধি, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী এবং ধর্মীয় নেতাদের সম্পৃক্ত করা হয়েছে জানিয়ে তিনি বলেন, সরকার ফ্রন্ট লাইনারদের পরিবারের সদস্য, যাদের বয়স ১৮ বছর, তারা সবাই পর্যাক্রমে টিকার আওতায় আসবে। যাদের বয়স ৫০-এর বেশি তাদের সংক্রমণের হার ৭৫ শতাংশ; অথচ এদের মধ্যে টিকা নেননি ৯০ শতাংশ তাই প্রচারের মাধ্যমে বয়স্কদের টিকা দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে ।

স্বাস্থ্যবিধি মেনে সবাই মাস্ক পরিধান করে টিকা কেন্দ্রে এসে সবাইকে ৭ আগষ্ট থেকে মাটিরাঙ্গা উপজেলার স্ব-স্ব ইউনিয়ন টিকা কেন্দ্রে টিকা দেওয়ার আহবান জানান তিনি।

বাংলাধারা/এফএস/এআই

ট্যাগ :

close