বাংলাদেশ, ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

খাগড়াছড়িতে ইউসিবি ব্যাংক’র নতুন শাখা চালু, ৭১ কৃষকের মাঝে ঋণ বিতরণ

প্রকাশ: মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১

খাগড়াছিড় প্রতিনিধি »

বাংলাদেশের কৃষি খাতের উন্নয়নে অবদান রাখতে কৃষকদের জন্য কৃষি ঋণ বিতরণ করেছে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি (ইউসিবি)।

আজ মঙ্গলবার ১৪ সেপ্টেম্বর খাগড়াছড়ি মারমা উন্নয়ন সাংসদ কমিনিউটি সেন্টারে ৭১ জন কৃষকের হাতে মোট ২ কোটি ১০ লাখ টাকার ঋণ তুলে দেয় এই প্রতিষ্ঠানটি।

এতে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলার মং সার্কেল চিফ (রাজা) সাচিংপ্রু চৌধুরী, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি-এর অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আরিফ কাদরী, উপ-ব্যবস্থাপনা পরিচালক নাবিল ‍মুস্তাফিজুর রহমান,উপ-ব্যবস্থাপনা পরিচালক এন মুস্তাফা তারেক,উপ-ব্যবস্থাপনা পরিচালক ও কোম্পানি সেক্রেটারি এটিএম তাহমিদুজ্জামান এফসিএস, খাগড়াছড়ির ফলজ মালিক সমিতির সভাপতি দিবাকর চাকমাসহ ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি এর ঊর্ধ্বতন কর্মকর্তারা এতে অংশ নেয়।

কৃষি নির্ভরশীল ক্ষুদ্র নৃগোষ্ঠীরা উন্নয়নের প্র্রান্তিক জনগোষ্ঠির মানুষের জীবন ধারণের কৃষকদের সহায়তা করতেই এই প্রকল্প হাতে নিয়েছে বলে জানান ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি কর্তৃপক্ষ। সহজ শর্তে জামানত বিহীন ঋণ পেয়ে বিজয় বিকাশ চাকমা বলেন, ‌‘জামানতবিহীন ঋণ আমার মসলা চাষের ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’

দেশের এই সংকটের মাঝেও খাগড়াছড়ির কৃষকদের অর্থনীতি ভাবে ঘুরে দাঁড়াতে ঋণ দেয়াসহ লক্ষমাত্রা নিয়ে কাজ করছি বলে জানান ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি এর অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আরিফ কাদরী। একই সাথে ৭১ জন কৃষককে মোট ২ কোটি ১০ লাখ টাকা করে উদ্যোগ নেয়। তিনি জানান খাগড়াছড়িতে একটি নতুন শাখা চালু করেছি। ইউসিবি ব্যাংক সবসময় মানুষের পাশে থাকবে এবং যেকোন সেবাই দোড়গোড়ায় পৌঁছে দিব।

করোনায় বিধ্বস্ত অর্থনীতি পুনরূদ্ধানে প্রধানমন্ত্রীর নির্দেশনের চেষ্টায় এই ইউসিবি ব্যাংক কাজ করে যাচ্ছে বলে তিনি জানান। ছাড়াও যেসব এলাকায় কৃষকের জন্য সংকট আর বিপর্যয়, আমরা সেই সব এলাকার কৃষকদের পাশে দাড়াঁনোর জন্য চেষ্টা করবো বলেও তিনি মন্তব্য করেন। ১৯৮৩ সালে প্রতিষ্ঠিত দেশের অন্যতম প্রধান বেসরকারী বাণিজ্যিক ব্যাংক ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি দেশজুড়ে বিস্তত শাখা নেটওর্য়াকের মাধ্যমে গ্রাহকদের সর্বোত্তম সেবা নিশ্চিত করে আসছে
বলে কর্তৃপক্ষের দাবী।

বাংলাধারা/এআই

ট্যাগ :

close