বাংলাদেশ, ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

মারা গেছে শরীরের বাইরে হৃদপিণ্ড নিয়ে জন্ম নেওয়া সেই শিশু (ভিডিও)

প্রকাশ: বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১

বাংলাধারা ডেস্ক »

মারা গেলো শরীরের বাইরে হৃদপিণ্ড নিয়ে বরিশালে জন্ম নেওয়া শিশুটি।

সোমবার (২০ সেপ্টেম্বর) রাত ৭টায় মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন স্থানীয় ডিজিটাল ডায়াগনেস্টিক সেন্টার ও ক্লিনিকের পরিচালক ডা. হিরন্ময় হালদার।

গত ১৬ সেপ্টেম্বর বরিশালের আগৈলঝাড়ার উপজেলার বড়মগড়া গ্রামের রমেন জয়ধরের স্ত্রী অপু জয়ধর স্থানীয় ক্লিনিকে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে কন্যা সন্তানের জন্ম দেন।

ডিজিটাল ডায়াগনেস্টিক সেন্টার ও ক্লিনিকের পরিচালক ডা. হিরন্ময় হালদার বলেন, তার ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় বিকেলে শিশুটি মারা যায়। দেশে বা দেশের বাইরে উন্নত চিকিৎসার মাধ্যমে নবজাতকের হৃদপিণ্ড শরীরের ভেতরে স্থাপন করা সম্ভব হলে বাঁচানোর চেষ্টা করা হতো। চিকিৎসা ব্যয়বহুল হওয়ায় শিশুটির পরিবার তা বহন করতে পারেনি।

শিশুটির বাবা রমেন জয়ধর জানান, জন্মের পর তারা দেখতে পান নবজাতকের হৃদপিণ্ড শরীরের ভেতরে নয়, বাইরে বের হয়ে রয়েছে। সঙ্গে সঙ্গে চিকিৎসকের পরামর্শে নবজাতককে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে সেখানকার চিকিৎসকরা ঢাকা শিশু হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য পাঠান। তবে রাজধানীর বারডেম হাসপাতালে নবজাতককে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। ওই হাসপাতালের আইসিইউ’তে ভর্তিসহ পরবর্তী অপারেশনের জন্য প্রায় ৮ লাখ টাকা খরচ হতো। কিন্তু এত টাকা না থাকায় নবজাতককে ঢাকা থেকে বাড়িতে নিয়ে এসে স্থানীয় ক্লিনিকে ভর্তি করেন।

বাংলাধারা/এআই

ট্যাগ :

close