বাংলাদেশ, ৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

পোশাক শিল্প সংশ্লিষ্ট ইপিবি’র কার্যক্রম সহজীকরণ পূর্বক দ্রুততার সাথে সম্পাদন করা হবে

প্রকাশ: বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১

বাংলাধারা প্রতিবেদন»

রপ্তানি উন্নয়ন ব্যুরো, চট্টগ্রাম-এর পরিচালকের সাথে বিজিএমইএ নেতৃবৃন্দের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহষ্পতিবার (৪ নভেম্বর) বিকাল ০৫ টায় চট্টগ্রামস্থ বিজিএমইএ চট্টগ্রামের সম্মেলন কক্ষে রপ্তানি উন্নয়ন ব্যুরো, চট্টগ্রামের পরিচালক জনাব শারমিন আক্তার এর সহিত বিজিএমইএ’র নেতৃবৃন্দের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বিজিএমইএ’র ভারপ্রাপ্ত সভাপতি জনাব সৈয়দ নজরুল ইসলাম-এর সভাপতিত্বে উক্ত সভায় বিজিএমইএ’র সহ-সভাপতি জনাব রাকিবুল আলম চৌধুরী, বিজিএমইএ’র পরিচালকবৃন্দ সর্বজনাব এ.এম. শফিউল করিম (খোকন), এম. আহসানুল হক, প্রাক্তন পরিচালক জনাব শেখ সাদী, বিজিএমইএ ইপিবি বিষয়ক স্থায়ী কমিটির চেয়ারম্যান মোঃ আবছার হোসেন, কো-চেয়ারম্যান সর্বজনাব মোঃ আবু তাহের, বিজয় শেখর দাশ, কমিটির সদস্যবৃন্দ সহ ইপিবি চট্টগ্রামের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বিজিএমইএ’র ভারপ্রাপ্ত সভাপতি জনাব সৈয়দ নজরুল ইসলাম বলেন,  পোশাক শিল্প প্রতিষ্ঠান সমূহ বর্তমানে বিভিন্ন প্রতিকূলতার মধ্যেও কার্যক্রম পরিচালনা করে বিগত দিনের ক্ষয়-ক্ষতি কাটিয়ে ঘুরে দাঁড়ানোর প্রচেষ্ঠা অব্যাহত রেখেছে। চট্টগ্রামকে বাংলাদেশের অর্থনীতির প্রাণ কেন্দ্র হিসেবে উল্লেখ করে তিনি বলেন মাননীয় প্রধানমন্ত্রীর আগ্রহ ও প্রচেষ্টায় বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের লক্ষ্যে চট্টগ্রাম বন্দরের সক্ষমতা বৃদ্ধি, মিরশ্বরাই ও আনোয়ারা অর্থনৈতিক অঞ্চল গঠন এবং এতে দেশী-বিদেশী বিনিয়োগকারীদের বিভিন্ন রপ্তানীমুখী শিল্প স্থাপনের কার্যক্রম চলছে। ফলে চট্টগ্রাম অঞ্চলে রপ্তানিমুখী শিল্প দিন দিন বৃদ্ধি পাবে। এ’প্রেক্ষিতে ইপিবি সংশ্লিষ্ট কার্যক্রম  জঊঢ এর আওতায় নিবন্ধন ও সংশোধন চট্টগ্রাম কার্যালয় থেকে অনুমোদনকরণ সহ এঝচ, সাফ্টা সার্টিফিকেট ইস্যু ইত্যাদি কার্যক্রম সহজীকরণের মাধ্যমে দ্রুততার সাথে সম্পাদন করে জাতীয় রপ্তানির প্রবৃদ্ধিকে এগিয়ে নেওয়ার জন্য অনুরোধ করেন। ইপিবি চট্টগ্রাম কার্যালয়ের সক্ষমতা বৃদ্ধির উপরও তিনি গুরুত্বারোপ করেন।

ইপিবি’র পরিচালক জনাব শারমিন আক্তার জাতীয় আর্থ-সমাজিক উন্নয়ন সহ কর্মসংস্থানে পোশাক শিল্পের ভূমিকা প্রশংসা করে বর্তমান সংকটকালীন পরিস্থিতি বিবেচনায় ইপিবি সংশ্লিষ্ট পোশাক শিল্পের কার্যক্রম সহজীকরণ পূর্বক দ্রুততার সাথে সম্পাদনের আশ্বাস প্রদান করেন। এছাড়াও তিনি দক্ষ মানব সম্পদ উন্নয়নে ইপিবি’র বিভিন্ন প্রশিক্ষণ কর্মসূচীতে পোশাক শিল্পের মালিক ও কর্মকর্তাদের অংশগ্রহণের আহ্বান জানান। ইপিবি ও বিজিএমইএ রপ্তানির প্রবৃদ্ধির প্রচেষ্টায় একসাথে কাজ করবে মর্মেও তিনি আশ্বস্থ করেন।

বাংলাধারা/এফএস/এফএস

ট্যাগ :

close