বাংলাদেশ, ৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রচারে আসছে জিকো চৌধুরীর প্রথম ওয়েব সিরিজ ‘চুমকি’

প্রকাশ: শনিবার, ১৩ নভেম্বর, ২০২১

বাংলাধারা বিনোদন»

জীবনের গতিপ্রবাহে আছে নানান রকম গল্প। কখনো সেই গল্প আকাশটাকে ছুঁতে চাওয়া স্বপ্নের, আবার কখনো তীব্র সংগ্রামের, হাসিমুখে সব কিছু মেনে নিয়ে করে যাওয়া কষ্টের।

সময়ের এসব দাবি মেনে তৈরি হয়েছে ওয়েব সিরিজ ‘চুমকি’। এই ওয়েব সিরিজে অভিনয়ে যুক্ত হয়েছেন জামসেদ শামীম, সায়মা রুসা, নাবিলা আলম পলিন, টিউলিপ চৌধুরী, রাইসা, সহেলী মুক্তা, ওমর চৌধুরী, আমির হোসেন, শফিকুল হক, যায়েদুল ইসলাম, জয়নাল।

গ্রামের সাধারণ পরিবারের মানুষের চলাফেরা ও বাস্তব জীবনের গল্পের ওপর ভিত্তি করে নির্মিত এই ওয়েব সিরিজটি নির্মাণ করছেন জনপ্রিয় তরুণ প্রতিভাবান নির্মাতা জিকু চৌধুরী।

‘চুমকি’ ওয়েব সিরিজে যুক্ত হয়ে উচ্ছ্বসিত তরুণ অভিনেতা জামসেদ শামীম বলেন, ‘সিরিজটিতে আমি একজন তরুণ প্রেমিকের চরিত্রে অভিনয় করছি। সিরিজটার গল্প দারুণ। রোমাঞ্চে ভরা। নির্মাতা থেকে শুরু করে সহশিল্পী সবাই গুণী মানুষ। এছাড়া, প্রথমবারের মতো সায়মা রুসার সঙ্গে পুরোদমে কাজ করছি এখানে। সব মিলে দারুণ অভিজ্ঞতা। আশা করছি সিরিজটি দর্শকদের ভালো লাগবে।’

চুমিক ওয়েব সিরিজে কাহিনি সংক্ষেপ হচ্ছে, গ্রামের সাধারণ পরিবারের মেয়ে চুমকি, ছোট বোন আর বাবাকে নিয়ে ভালোই কাটছে তাদের দিন। একদিন বাবা মারা গেলো। আর সংসারের ভার চুমকির কাঁধে এসে পড়ে। এক সময় চুমকির মাও অসুস্থ হয়ে পড়ে৷ একদিকে মায়ের ওষধপাতি কেনা, অন্যদিকে বোনের লেখাপড়ার খরচ। এমন পরিস্থিতিতে গ্রামের কিছু লোক তার দূর্বলতার সুযোগ নেয়। সংসার চালাতে গিয়ে চুমকি জলাঞ্জলি দেয় নিজেকে। একসময় চুমকির প্রয়োজন পুরিয়ে গেলে গ্রামের ওই লোকেরা তাকে চরিত্রহীন আখ্যা দিয়ে মাথার চুল কেটে সমাজ থেকেই বের করে দেয়।

একসময় চুমকি প্রতিবাদী হয়ে উঠে। সমাজকে পাল্টানোর প্রতিজ্ঞা করে। এভাবেই গল্প এগোতে থাকে। জীবনের প্রতিদিনের ছোট ছোট মুহূর্তগুলোকে নতুন চোখে দেখার এই গল্পটি রচনা করেছেন জিকু চৌধুরী নিজেই।

চিত্রনাট্য তৈরিতে ছিলেন আলমগীর হোসাইন। এছাড়াও চুমকির প্রধান সহকারী পরিচালক ওমর চৌধুরী।জীবনের সব রঙের ছিমছাম ভাবে সাজানো প্রতিদিনের চিত্রগুলো তুলে এনেছেন হোসাইন আরমানের ক্যামেয়। জহির ইসলামের আলোকসজ্জায় মেকআপ আর্টিস হিসাবে কাজ করেছেন মুন্না। পুরো ওয়েব সিরিজটি ধারণ করা হয়েছে মানিকগঞ্জের লোকেশনে। শিগগিরই শুরু হবে বলে জানিয়েছেন নির্মাতা জিকু চৌধুরী। ওয়েব সিরিজিটি প্রযোজনা করেছেন শুভাশিস বড়ুয়া রাজু।

জিকু চৌধুরী জানান, ইতোমধ্যে চুমকির প্রকাশিত হলো পোস্টার। পোস্টারেই বোঝা যাচ্ছে, সাইকোলজিক্যাল থ্রিলার ঘরানার এই সিরিজে দেশের বেশকিছু নতুন পুরাতন তারকা শিল্পির সমাবেশ ঘটবে। ওয়েব ফিকশন নিয়ে পড়াশোনার জন্য প্রায় দুই বছর নির্মাণপ্রক্রিয়া থেকে দূরে ছিলাম। সেখানে বিভিন্ন তামিল ছবির কাজ করে অভিজ্ঞতা নিয়েছি। দেশে আসার পর মনে হলো, এই অভিজ্ঞতাগুলো কাজে রূপ দেওয়া উচিত। সেই বিচারে ‘চুমকি’ আমার জন্য একটি বিশেষ প্রকল্প। আশা করছিগতানুগতিক ধারা থেকে যা একেবারেই আলাদা। আশা করি, আমাদের এই ভিন্ন স্বাদের কনটেন্ট দর্শককে বিনোদিত করবে, সবার ভালো লাগবে।

বাংলাধারা/এফএস/এফএস

ট্যাগ :

close