বাংলাদেশ, ৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

বিশ্বজুড়ে করোনায় নতুন করে মৃত্যু ও শনাক্ত বেড়েছে

প্রকাশ: মঙ্গলবার, ১৬ নভেম্বর, ২০২১

আর্ন্তজাতিক ডেস্ক»

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে নতুন করে আরও ৫ হাজার ২২০ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও রোগী শনাক্ত হয়েছে ৪ লাখ ৪৭ জন। এর আগে (সোমবার) ৪ হাজার ৪০৪ জনের মৃত্যু এবং ৩ লাখ ৪০ হাজার ৯১৪ জন আক্রান্ত হয়েছিলেন।

মঙ্গলবার (১৬ নভেম্বর) সকালে করোনা আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে। ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, করোনায় বিশ্বজুড়ে এখন পর্যন্ত মোট ২৫ কোটি ৪৫ লাখ ২৫ হাজার ৫৫৭ জন আক্রান্ত হয়েছেন। এরমধ্যে ৫১ লাখ ২১ হাজার ৩১৫ জনের মৃত্যু হয়েছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৬৫ হাজার ৫৬৩ জন এবং মারা গেছেন ৪১৮ জন। রাশিয়ায় মারা গেছেন ১ হাজার ২১১ জন এবং সংক্রমিত হয়েছেন ৩৮ হাজার ৪২০ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৩০ হাজার ৪৮৩ জন এবং মারা গেছেন ১৬৭ জন। ব্রাজিলে মারা গেছেন ৬৬ জন এবং সংক্রমিত হয়েছেন ২ হাজার ৭৯৯ জন।

এছাড়া করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ইরানে ১০৫ জন, তুরস্কে ২১৫ জন, ইউক্রেনে ৪৪২ জন, মেক্সিকোতে ৫৮ জন এবং ফিলিপাইনে ১২৮ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

বাংলাধারা/এফএস/এইউ

ট্যাগ :

close