বাংলাদেশ, ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

ওমানে ৫ জন এনআরবি সিআইপিকে বাংলাদেশ দূতাবাসের সংবর্ধনা

প্রকাশ: মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১

বাংলাধারা ডেস্ক»

প্রবাসী বাংলাদেশিদের শীর্ষ সংগঠন এনআরবি সিআইপি অ্যাসোসিয়েশনের নতুন কার্যকরী কমিটিতে নির্বাচিত ওমানের ৫ সদস্যকে সংবর্ধনা দিয়েছে বাংলাদেশ দূতাবাস।

শনিবার (২০ নভেম্বর) রাজধানী মাস্কাটের গ্র্যান্ড হায়াত হোটেলে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের সুবর্ণজয়ন্তী উপলক্ষে সফল প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীদের ভূমিকার প্রশংসা ও উৎসাহিত করতে এই উদ্যোগ নেয় বাংলাদেশ দূতাবাস।

বাংলাদেশ সরকারের ‘এনআরবি সিআইপি’ (বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি) মর্যাদাপ্রাপ্ত প্রবাসী ব্যবসায়ীদের এই সংগঠনটি দেশে রেমিট্যান্স প্রবাহ এবং বিদেশি বিনিয়োগ বৃদ্ধির পাশাপাশি প্রবাসী বাংলাদেশিদের কল্যাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে যাচ্ছেন।

ওমানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মিজানুর রহমান প্রধান অতিথি হিসেবে সংবর্ধিত ৫ এনআরবি সিআইপির হাতে সম্মানা পদক তুলে দেন। তারা হলেন-সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইয়াসিন চৌধুরী, সহ- সভাপতি মোহাম্মদ শাহজাহান মিয়া, কোষাধ্যক্ষ মোহাম্মদ আশরাফুর রহমান, যুগ্ম-সাংগঠনিক সম্পাদক, হাফেজ মোহাম্মদ ইদ্রিস এবং দপ্তর সম্পাদক আবুল কালাম আজাদ।

রাষ্ট্রদূত তার বক্তব্যে, বাংলাদেশ সরকারের দেওয়া লাভজনক এবং অত্যন্ত প্রতিযোগিতামূলক প্রণোদনার সুবিধা গ্রহণ করে দেশে শিল্প, কৃষি, চিকিৎসা, শিক্ষা এবং আইটিসহ বিভিন্ন প্রতিশ্রুতিশীল খাতে বিনিয়োগ করার জন্য ওমানসহ জিসিসি এবং বিশ্বের বিভিন্ন দেশের প্রবাসী ব্যবসায়ী নেতাদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রবাসী শিল্পীরা নাচ ও গানে বাংলাদেশের কৃষ্টি,ঐতিহ্যে, সংসকৃতি তুলে ধরেন।

বাংলাধারা/এফএস/এফএস

ট্যাগ :

close