বাংলাদেশ, ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

কর দিয়ে সম্মাননা পেলেন ৪২ করদাতা

প্রকাশ: বুধবার, ২৪ নভেম্বর, ২০২১

বাংলাধারা প্রতিবেদক»

চট্টগ্রাম বিভাগের ৪টি কর অঞ্চলের অধীনে ২০২০-২০২১ করবর্ষে ৪২ জনকে সেরা করদাতার সম্মাননা প্রদান করা হয়েছে।
বুধবার (২৪ নভেম্বর) দুপুরে নগরীর আগ্রাবাদ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু হলে সেরা করদাতাদের সম্মাননা প্রদান করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

অনুষ্ঠানের আহ্বায়ক ও কর অঞ্চল-১ এর কমিশনার সৈয়দ মোহাম্মদ আবু দাউদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কর কমিশনার (অঞ্চল-৪) এমএম ফজলুল হক।

শুভেচ্ছা বক্তব্য দেন কর কমিশনার একেএম হাসানুজ্জামান, কর আপিল কমিশনার মঞ্জু মান আরা বেগম, ভ্যাট কমিশনার মোহাম্মদ আকবর হোসেন, কর কমিশনার (অঞ্চল ৩) মো. মাহমুদুর রহমান, মেট্রোপলিটন চেম্বার সিএমসিসিআই পরিচালক জাহাঙ্গীর আলম চৌধুরী, কর আইনজীবী সমিতির সভাপতি এনায়েত উল্লাহ প্রমুখ।

সম্মাননা অনুষ্ঠানে জানানো হয়, চট্টগ্রাম সিটি কর্পোরেশন, চট্টগ্রাম জেলা, কক্সবাজার, বান্দরবান, রাঙ্গামাটি ও খাগড়াছড়ি পার্বত্য জেলা থেকে মোট ১২ জন দীর্ঘ সময় ধরে সর্বোচ্চ করদাতা নির্বাচিত হয়েছেন। এছাড়া ১৮ জন সর্বোচ্চ করদাতা, ৬ জন নারী করদাতা এবং ৬ জন তরুণ পুরুষ করদাতা (৪০ বছরের নিচে) নির্বাচিত হয়েছেন।

চট্টগ্রাম সিটি করপোরেশন কর অঞ্চল থেকে দীর্ঘ সময় ধরে কর প্রদানকারী হিসেবে সম্মাননা পেয়েছেন মোহাম্মদ আলী মেহের ও সৈয়দ আবু মোহাম্মদ শাহজাহান। সর্বোচ্চ কর প্রদানকারী হিসেবে সম্মাননা পেয়েছেন মোহাম্মদ কামাল, মোহাম্মদ নাদের খান ও মো. নাছির উদ্দিন। সর্বোচ্চ কর প্রদানকারী নারী করদাতা হিসেবে সম্মাননা পেয়েছেন জেবুন নাহার ইসলাম। তরুণ পুরুষ (৪০ বছরের নিচে) সর্বোচ্চ কর প্রদানকারীর সম্মাননা পেয়েছেন আসিফ মাহমুদ।

চট্টগ্রাম জেলা থেকে দীর্ঘ সময় ধরে কর প্রদানকারী করদাতা নির্বাচিত হয়েছেন হাজি বজল আহমদ ও মো. নুরুল ইসলাম। সর্বোচ্চ কর প্রদানকারী তিনজন হলেন ইঞ্জিনিয়ার মো. মহসিন, দেলোয়ার হোসেন ও মো. মাইনুল হাসান। সর্বোচ্চ কর প্রদানকারী নারী করদাতা হলেন জান্নাতুল মাওয়া এবং তরুণ পুরুষ ক্যাটাগরিতে সর্বোচ্চ করদাতা হয়েছেন মোহাম্মদ আনোয়ার হোসেন।
কক্সবাজারে দীর্ঘ সময় ধরে কর প্রদানকারী হলেন- হাজি মোহাম্মদ ছিদ্দিক ও মুহাম্মদ আনোয়ারুল ইসলাম। সর্বোচ্চ করদাতা- মোহাম্মদ আইয়ুব, ইঞ্জিনিয়ার মো. আলমগীর ও মুহাম্মদ আবু কাউসার। সর্বোচ্চ কর প্রদানকারী নারী করদাতা রেহেনা বেগম এবং ৪০ বছর বয়সের নিচে তরুণ পুরুষ করদাতা হয়েছেন মো. জিয়াবুল।

রাঙামাটিতে দীর্ঘ সময় ধরে কর প্রদানকারী হলেন- সুভাষ সাহা ও মো. লোকমান হাকিম (হীরা)। সর্বোচ্চ কর প্রদানকারী লোকমান হোসেন তালুকদার, মো. রফিকুল আলম লিটন ও সুলতান কামরুউদ্দিন। সর্বোচ্চ করপ্রদানকারী নারী গীতা দে এবং তরুণ পুরুষ ক্যাটাগরিতে সর্বোচ্চ করদাতা মো. সাখাওয়াত হোসেন সোহেল।

খাগড়াছড়িতে দীর্ঘ সময় ধরে করপ্রদানকারী মো. আবু তালেব ও রঞ্জিত কুমার পালিত। সর্বোচ্চ করপ্রদানকারী তিনজন হলেন এস অনন্ত বিকাশ ত্রিপুরা, মো. নুর আলম ও মোসাম্মৎ ফরিদা আক্তার। সর্বোচ্চ কর প্রদানকারী নারী করদাতা হলেন বিউটি দেব এবং তরুণ পুরুষ ক্যাটগরিতে মো. জাহাঙ্গীর আলম (বাদশা)।

বান্দরবানে দীর্ঘ সময় করপ্রদানকারী কাজল কান্তি দাশ ও মোহাম্মদ নুরুল আবছার। সর্বোচ্চ কর প্রদানকারী মোহাম্মদ আলী, মোহাম্মদ নুরুল আবছার ও রাজু বড়ুয়া। সর্বোচ্চ কর প্রদানকারী নারী করদাতা হলেন হুরে জান্নাত হুরাইন এবং তরুণ পুরুষ ক্যাটগরিতে সর্বোচ্চ করদাতা সায়েদ হোসেন মো. জুয়েল।

বাংলাধারা/এফএস/এফএস

ট্যাগ :

close