বাংলাদেশ, ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

রাঙ্গুনিয়া ইউপি নির্বাচন: “নৌকা” ডুবাতে মরিয়া বিদ্রোহীরা

প্রকাশ: বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১

রাঙ্গুনিয়া প্রতিনিধি»

আগামী ২৮ নভেম্বর অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে সরগরম রাঙ্গুনিয়া উপজেলার প্রত্যন্ত এলাকা। তবে ভোটের দিন যতই এগিয়ে আসছে, ভোটাদের প্রতিশ্রুতি পাশাপাশি ভোট আদায়ের চেষ্টার কমতি নেই প্রার্থীদের। জমে উঠেছে মাঠের লড়াই ও ভোটের লড়াই, সাথে সাথে জনমনে বাড়ছে উদ্বেগ-উৎকন্ঠা।

রাঙ্গুনিয়া ১৩ টি ইউনিয়নে মধ্যে ৮টি ইউনিয়নে ইউপি নির্বাচন চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় জয় লাভ করেছেন আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী। তবে বিএনপি নির্বাচনে প্রার্থী না দিলেও চারটি ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকার বিপক্ষে নির্বাচনে অংশগ্রহণ করেছেন আওয়ামী লীগের চার বিদ্রোহী প্রার্থী। এছাড়া একটি ইউনিয়নে নৌকার বিপক্ষে স্বতন্ত প্রার্থী নির্বাচন করবে।

সরেজমিন ঘুরে দেখা গেছে, এদিকে উপজেলার বেতাগীতে নৌকার প্রার্থী নুর কুতুবুল আলম আওয়ামী লীগের নেতৃত্ববৃন্দ নিয়ে আলোচনা সভা ও উঠান বৈঠক করতে দেখা গেছে। অন্যদিকে বেতাগীতে মাঠ চুষিয়ে বেড়াচ্ছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো, শফিউল আলম। জনসমর্থন আদায়ে তাকে ভোটারদের দুয়ারে দুয়ারে যেতেও দেখা গেছে।

লালানগর ইউপি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান মীর তৌহিদুল ইসলাম কাঞ্চন ও বিদ্রোহী প্রার্থী রফিকুল ইসলাম তালুকদার মাঠের লড়াইয়ে সমান তালে প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন। ইসলামপুর ইউনিয়নে নৌকা প্রার্থী সিরাজুল ইসলাম চৌধুরী ভোট ও মাঠ আদায়ে গণসংযোগ ও মিটিং মিছিলে দেখা গেছে। অন্যদিকে বিদ্রোহী প্রার্থী সিরাজুদ্দৌল্লাহও জনসমর্থন আদায়ে পিছিয়ে নেই। দক্ষিণ রাজানগরে নৌকার প্রার্থী আহামদ সৈয়দ তালুকদার ও বিদ্রোহী প্রার্থী এনামুল হক মিয়া পথসভা, গণসংযোগ মতবিনিময়সহ ভোট প্রার্থনা করছেন।

স্থানীয় সুত্রে জানা যায়, বিদ্রোহী প্রার্থীদের কাউকে কাউকে আওয়ামী লীগের প্রভাবশালী নেতারা গোপনে সমর্থন দিয়ে যাচ্ছেন। এতে সংঘর্ষ-সহিংসতা বাড়ার আশঙ্কা করছেন ভোটাররা। রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো, মাহবুব মিলকী জানান, রাঙ্গুনিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে। অনিয়ম ও বিশৃঙ্খলা রোধ করতে প্রশাসন সর্বদা মাঠে থাকবে। বিশৃঙ্খলা করলে কাউকে ছাড় দিবেন না বলে তিনি জানান।

বাংলাধারা/এফএস/এফএস

ট্যাগ :

close