বাংলাদেশ, ১৭ই মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

মোবাইল চুরিই তাদের পেশা, চক্রের ৭ সদস্য গ্রেফতার

প্রকাশ: রবিবার, ১৬ জানুয়ারি, ২০২২

বাংলাধারা প্রতিবেদক »

চট্টগ্রাম নগরীর কোতোয়ালীতে মোবাইল ফোন ছিনতাই ও চুরি চক্রের ৭ সদস্যকে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা (উত্তর) পুলিশ। শনিবার (১৫ জানুয়ারি) সন্ধ্যায় সাড়ে ৭টায় কোতোয়ালীর পুরাতন রেল স্টেশনের বাইশমহল্লা কবরস্থান এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ২৮টি চোরাই মোবাইল, একটি ডেস্কটপ কম্পিউটার ও আইএমইআই পরিবর্তন করার ডিভাইস জব্দ করা হয়।

গ্রেপ্তাররা হলো— মুহাম্মদ সোহেল উদ্দিন (৩০), শাহাদাৎ হোসেন বাবলু ( ৩০), মো. রফিকুল ইলসাম (৩৮), মো. সাইফুল (৩৩), মো. মানিক মিয়া (৪১ ), মো. মেরাজ গাজী (৪৬) ও মো. কামরুল হাসান।

এ বিষয়ে আজ রবিবার সকাল ১১টায় মহানগর গোয়েন্দা পুলিশের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এতে মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগের উপ-পুলিশ কমিশনার মুহাম্মদ আলী হোসেন বলেন, আমাদের কাছে তথ্য ছিল একটি চক্র দীর্ঘদিন ধরে নগরীতে ফোন কেড়ে নিয়ে ছিনতাই করে আসছিল। গতকাল আমরা অভিযান চালিয়ে এই চক্রের বেশ কয়েকজনকে গ্রেপ্তার করি। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে এই চক্রের সদস্যদের মোবাইলসহ গ্রেপ্তার করি।

তিনি আরও বলেন, চুরির পর ডিভাইসের সহায়তায় চুরি করা মোবাইলটি আইএমআই নম্বর পরিবর্তন করে ফেলে। এ কারণে মোবাইলের মালিকানা যাচাই করা কঠিন হয়ে পড়ে। চক্রটি এই সুযোগে নগরীর নিউমার্কেট থেকে শুরু করে বিভিন্ন স্থানে বিক্রি করে দেয়। যাচাই-বাছাই শেষে প্রকৃত মালিকদের কাছে মোবাইলগুলো পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন গোয়েন্দা পুলিশের (দক্ষিণ) সহকারী পুলিশ কমিশনার মো. দেলোয়ার হোসেন, সহকারী পুলিশ কমিশনার (উত্তর) মো. কামরুল হাসান প্রমুখ।

ট্যাগ :

close