logo
আমাদের উপর বিশ্বাস রাখুন, নিরাশ করবো না: মেসি
#

ক্রীড়া ডেস্ক »

সৌদি আরবের কাছে ২-১ গোলে এবার ‘ক্র্যাশ ল্যান্ডিং’য়ের শিকার হয়ে লিওনেল মেসিরা প্রথম ওঘটনের শিকার হয়। বিশ্বকাপের আগে টানা ৩৬ ম্যাচ অপরাজিত ছিল আর্জেন্টিনা। নিজেদের প্রথম ম্যাচেও জয় তুলে নেবেন লিওনেল মেসিরা, এমনটাই প্রত্যাশা ছিল সবার। কিন্তু হলো বিপরিত। এবারের বিশ্বকাপের ফেভারিট দলগুলির একটি ছিল আর্জেন্টিনা। সেই দলকেই মঙ্গলবার এক ঝটকায় আকাশ থেকে মাটিতে নামিয়ে আনে সৌদি আরব। ‘সি’ গ্রুপের ম্যাচটি ২-১ গোলে জিতে বিশ্বকাপ ইতিহাসে বড় অঘটনের জন্ম দেয় তারা।

এই হারের দুঃখ এখনো ভুলতে পারছেন না মেসি। মেসির মতে, এশিয়ার দলটির এমন পারফরম্যান্সে অবাক নন তারা। দ্বিতীয়ার্ধের খেলায় দল ভুল করেছে বলে মনে করেন তিনি। ম্যাচ শেষে মেসি তাদের উপর বিশ্বাস হারাতে মানা করেছেন।

সমর্থকদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘আমাদের ওপর বিশ্বাস রাখুন। আমাদের দলটা আপনাদের নিরাশ করবে না।’

অন্যদিকে মেসির সুরে সুর মিলিয়ে আর্জেন্টিনা বিশ্বকাপ জিতবে বলে জানিয়েছেন সৌদি আরব কোচ হার্ভে রেনার্ড।

খেলা শেষে সেই সৌদি আরব কোচ হার্ভে রেনার্ডের অভিমত, এই হারের পরও আলবিসেলেস্তেরা বিশ্বকাপ জিতবে। এর জন্য আর্জেন্টিনাকে তিনি বলছেন বিশ্বাস না হারাতে।

সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘নিজেদের ওপর বিশ্বাস রাখতে হবে, ফুটবলে যে কোনো কিছু হতে পারে।’

আর্জেন্টাইন সংবাদ মাধ্যম টিএনটি স্পোর্টসের সাংবাদিক আনহেলা লেরেনা জানান হারের পর আর্জেন্টিনা কতদূর যেতে পারবে, এমন প্রশ্ন করা হলে জবাবে রেনার্ড বলেন, ‘আর্জেন্টিনা গ্রুপ পর্ব তো পেরোবেই, বিশ্বকাপটাও জিতে যাবেন মেসিরা।’

দিন শেষে মেসিরা এবার মাঠের বাকি খেলায় সেটা করে দেখাতে পারলেই হয়!