গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার নিবন্ধিত। রেজি নং-০৯২

রেজিঃ নং-০৯২

ফেব্রুয়ারি ২, ২০২৩ ৫:২৭ অপরাহ্ণ

চট্টগ্রামে পাসের হার ৮৭ দশমিক ৫৩ শতাংশ

কাঙ্খিত ফল পেয়ে বাঁধভাঙা উচ্ছ্বাসে মেতেছেন শিক্ষার্থীরা

বাংলাধারা প্রতিবেদক »

এসএসসি পরীক্ষার ফলাফল ঘোষণা হয়েছে আজ। তাই সকাল থেকেই শিক্ষার্থীদের চোখে মুখে ছিল উদ্বেগ আর উৎকণ্ঠার ছাপ। সময় তখন দুপুর ১টা, দলে দলে শিক্ষার্থী ও অভিভাবকরা ফল দেখা শুরু করেন বোর্ডে। কাঙ্খিত ফল পেয়ে এরপরপরই বাঁধভাঙা উচ্ছ্বাসে মেতে ওঠেন শিক্ষার্থীরা।

সোমবার (২৮ নভেম্বর) সারাদেশে ২০২২ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়।

সরেজমিনে দুপুর ১টা ৩০ মিনিটের দিকে ডা. খাস্তগীর বালিকা উচ্চ বিদ্যালয়ে গিয়ে দেখা যায় শিক্ষার্থীদের উচ্ছ্বাসের চিত্র। কঠোর পরিশ্রমের পর কাঙ্খিত ফল পেয়ে শিক্ষার্থীদের চোখে চলে আসে আনন্দের অশ্রু, একে অন্যকে জড়িয়ে ধরে নাচতে শুরু করেন তারা। এই দিনটিকে স্মরণীয় করে রাখতে সেলফি তুলে বদ্ধ করছেন মুঠোফোনের ছবির ফ্রেমে।

ডা. খাস্তগীর বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী প্রিয়া বিজ্ঞান বিভাগ থেকে এবার এসএসসিতে পেয়েছেন জিপিএ-৫। তিনি বলেন, ‘করোনাকালে প্রস্তুতি নিতে অনেক কষ্ট হয়েছে। তাই ফলাফল নিয়ে বেশ চিন্তিত ছিলাম। আলহামদুলিল্লাহ্, বাবা-মায়ের দোয়া ও শিক্ষকদের যত্নে ভালো রেজাল্ট করেছি। এখন অনেক খুশি লাগছে।’

প্রিয়া’র এ সাফল্যে খুশিতে আত্মহারা তার মা’ও। তিনি বলেন, ‘দিনরাত অনেক পরিশ্রম করেছে মেয়েটা। করোনাকালে প্রস্তুতি নিয়েছে বলে চিন্তিত ছিলাম আমিও। তবে এই চিন্তার মেঘ কেটে খুশি বইছে এখন মনে। সবে জীবনযুদ্ধ শুরু। ভবিষ্যতে আরও ভাল ফল করবে এই আশা করছি। সবাই দোয়া করবেন আমার মেয়ের জন্য।’

উল্লেখ্য,  চট্টগ্রাম শিক্ষা বোর্ডে এবারের এসএসসি পরীক্ষায় পাসের হার ৮৭ দশমিক ৫৩ শতাংশ। পরীক্ষায় অংশ নিয়েছেন ১ লাখ ৪৮ হাজার ৫৪০ জন শিক্ষার্থী। এদের মধ্যে পাস করেছেন ১ লাখ ৩০ হাজার ১৩ জন। ১৮ হাজার ৬৬৪ জন এবার চট্টগ্রাম বোর্ডে জিপিএ-৫ পেয়েছেন।

বাংলাধারা/আরএইচআর

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on telegram
Telegram
Share on skype
Skype
Share on email
Email

আরও পড়ুন

অফিশিয়াল ফেসবুক

অফিশিয়াল ইউটিউব

YouTube player