গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার নিবন্ধিত। রেজি নং-০৯২

রেজিঃ নং-০৯২

ফেব্রুয়ারি ২, ২০২৩ ৫:৪৬ অপরাহ্ণ

এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন শুরু

বাংলাধারা প্রতিবেদক »

২০২২ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার্থীদের পুনঃনিরীক্ষার আবেদন শুরু হয়েছে। মঙ্গলবার (২৯ নভেম্বর) থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত এ আবেদন করতে পারবেন শিক্ষার্থীরা।

সোমবার (২৮ নভেম্বর) মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ন চন্দ্র নাথ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, পুনঃনিরীক্ষণের ক্ষেত্রে একই এসএমএসের মাধ্যমে একাধিক বিষয়ের জন্য আবেদন করা যাবে। সেক্ষেত্রে কমা দিয়ে বিষয়ের কোডগুলো আলাদা করে লিখতে হবে।

শুধুমাত্র টেলিটক মোবাইল থেকে নির্ধারিত ফি পরিশোধ করে ফল পুনঃনিরীক্ষণের আবেদন করা যাবে।

মোবাইলে পুনঃনিরীক্ষণ পদ্ধতি

মোবাইলের Message অপশনে গিয়ে RSC লিখে <Space> দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে < Space> দিয়ে রোল নম্বর লিখে আবার <Space> দিয়ে Subject Code লিখে SMS করতে হবে ১৬২২২ নম্বরে। যেমন- RSC CHI ROLL SUB CODE Send করুন ১৬২২২ নম্বরে।

ফিরতি SMS এ আবেদন বাবদ কত টাকা কেটে নেওয়া হবে তা জানিয়ে একটি PIN Number প্রদান করা হবে। এতে সম্মত থাকলে Message অপশনে গিয়ে RSC লিখে <Space> দিয়ে YES < Space> দিয়ে PIN Number আবার < Space> দিয়ে Contact Mobile No. লিখে SMS করতে হবে ১৬২২২ নম্বরে।

ফল পুনঃনিরীক্ষণের ক্ষেত্রে একই SMS-এর মাধ্যমে একাধিক বিষয়ের জন্য আবেদন করা যাবে। এ ক্ষেত্রে Subject Code পর্যায়ক্রমে কমা (,) দিয়ে লিখতে হবে। প্রতি পত্রের জন্য আবেদন ফি ১২৫ টাকা।

তবে বাংলাদেশ ও বিশ্বপরিচয়/বিজ্ঞান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এবং ধর্ম ও নৈতিক শিক্ষা-এই বিষয়সমূহের ক্ষেত্রে আবেদন করার প্রয়োজন নেই।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on telegram
Telegram
Share on skype
Skype
Share on email
Email

আরও পড়ুন

অফিশিয়াল ফেসবুক

অফিশিয়াল ইউটিউব

YouTube player