গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার নিবন্ধিত। রেজি নং-০৯২

রেজিঃ নং-০৯২

ফেব্রুয়ারি ৭, ২০২৩ ৭:০০ পূর্বাহ্ণ

ইয়াবা নিয়ে দ্বন্দ্বের জের

বন্ধুকে হত্যার দায়ে দুই বন্ধুর আমৃত্যু কারাদণ্ড

কক্সবাজার প্রতিনিধি »

ইয়াবা লেনদেনের জেরের বিরোধে কক্সবাজারে বন্ধুকে হত্যার দায়ে অপর দুই বন্ধুকে আমৃত্যু কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে দণ্ডিতদের ৫০ হাজার টাকা অর্থদন্ডও দেয়া হয়। বুধবার (৩০ নভেম্বর) দুপুরে এ রায় ঘোষণা করেন জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল। জেলা জজ আদালতের পিপি অ্যাডভোকেট ফরিদুল আলম এ তথ্য নিশ্চিত করেন।

দণ্ডপ্রাপ্তরা হলো— নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার জামপুর ইউনিয়নের আবদুস সালামের ছেলে পারভেজ হোসেন প্রকাশ বাবু (৩৬) ও একই উপজেলার বাবদি ইউনিয়নের আবদুর রব ছেলে মো. মোতালেব (৩৫)। রায় ঘোষণার সময় আসামীরা আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

আদালত থেকে প্রাপ্ত তথ্যমতে, ২০২১ সালে ইয়াবার লেনদেনের বিরোধের জের ধরে শহরের কলাতলী হোটেল-মোটেল জোনের সুইট হোম রিসোর্টের কক্ষে আব্দুল মালেক (২৪) নামে এক যুবককে হত্যা করা হয়। এ ঘটনায় দায়ের করা মামলায় অপর দুই বন্ধুকে কারাদন্ড দিয়েছে আদালত। একই সঙ্গে দন্ডিতদের ৫০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়। নিহত মালেক ও দন্ডিত দুইজন সম্পর্কে ঘনিষ্ট বন্ধু ছিলেন।

রাষ্টপক্ষের কৌসুলি অ্যাডভোকেট ফরিদুল আলম বলেন, ২০২১ সালে কারাগারে পরিচয়ের মাধ্যমে বন্ধুত্ব শুরু হয় নিহত মালেক ও আসামী বাবু ও মোতালেবের। তারই সুত্র ধরে একই বছরের ১৫ মার্চ রাত ৯ টার দিকে কক্সবাজার শহরের বাদশার ঘোনার জাকের হোসেনে ছেলে আবদুল মালেককে কলাতলীর সুইট হোম নামক রিসোর্টে খুন করে লাশ খাটের ভেতরে লুকিয়ে রেখে পালিয়ে যায় দন্ডপ্রাপ্তরা। এ ঘটনায় নিহত আবদুল মালেকের ভাই আবদুল খালেক বাদী হয়ে পারভেজ হোসেন প্রকাশ বাবু ও মো. মোতালিবসহ আরো ২-৩ জনকে অজ্ঞাত আসামী করে কক্সবাজার সদর মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

তিনি আরো বলেন, রায়ে আদালত মনে করছেন, ইয়াবা ব্যবসার লেনদেনের বিরোধের কারণে এ হত্যাকান্ড ঘটেছে। যা ১৬৪ ধারার জবানবন্দিতে স্বীকারও করেছে আসামীরা।ঘটনা সন্দেহাতিত ভাবে আদালতে প্রমাণিত হওয়ায় এ রায় ঘোষণা করা হয়। রায়টি মাদক ব্যবসা ও মাদক সেবনকারীদের সতর্ক বার্তা দিবে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on telegram
Telegram
Share on skype
Skype
Share on email
Email

আরও পড়ুন

অফিশিয়াল ফেসবুক

অফিশিয়াল ইউটিউব

YouTube player