গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার নিবন্ধিত। রেজি নং-০৯২

রেজিঃ নং-০৯২

ফেব্রুয়ারি ২, ২০২৩ ৪:৩৯ অপরাহ্ণ

৩৫ শহরে ম্যাডোনার ‘সেলিব্রেশন ট্যুর’

বিনোদন ডেস্ক »

প্রথম অ্যালবামের গান ‘হলিডে’; সাফল্যের ৪০ বছর পূর্তি উদযাপন করবেন পপ-আইকন ম্যাডোনা। বিসিসি জানিয়েছে, ৬৪ বছর বয়সী এই পপ-আইকন তাঁর এই ‘সেলিব্রেশন ট্যুরে’ ১৯৮৩ সালে প্রকাশিত নিজের নামের প্রথম অ্যালবাম থেকে শুরু করে ২০১৯ সালের ‘ম্যাডোনা এক্স’ অ্যালবামের সুপারহিট সব গান গাওয়ার পরিকল্পনা করছেন।

ইউরোপ-আমেরিকার ৩৫ শহরে হবে ‘ম্যাডোনা-দ্য সেলিব্রেশন ট্যুর’। ম্যাডোনাকে পারফর্ম করতে দেখা গিয়েছিল ২০১৯ সালের ম্যাডাম এক্সের শোগুলোতে। কিন্তু তাঁর হাঁটু ও কোমরের ব্যথার কারণে সে সময় বেশ কয়েকটি শো বাতিল করতে হয়েছিল। চলতি বছরের জুলাই মাসে কানাডার ভ্যাঙ্কুভারে হবে ট্যুরের প্রথম শো। আর শেষ শো হবে ১ ডিসেম্বর আমস্টারডামে। এরই মধ্যে শুরু হয়েছে সেলিব্রেশন ট্যুরের টিকিট বিক্রি।

তবে ম্যাডোনা ফ্যান ক্লাবের সদস্যরা আগাম টিকিট কেনার সুযোগ পাচ্ছেন। সমালোচকের মতে, ম্যাডোনার কণ্ঠ ছিল আশির দশকের সবচেয়ে মাদকতাময় স্বরগুলোর একটি। ১৯৮০-এর দশকের শেষের দিকে ম্যাডোনাকে ‘এমটিভি’, ‘বিলবোর্ড’ এবং মিউজিশিয়ান ম্যাগাজিন ‘দশকের সেরা শিল্পী’ আখ্যা দেয়। একাধিক সিঙ্গেলের সাফল্যের পর ১৯৮৩ সালে মুক্তি পায় তাঁর প্রথম অ্যালবাম ‘ম্যাডোনা’।

অ্যালবামটি বিলবোর্ড ২০০-এ আট নম্বর জায়গা দখল করে এবং ‘বর্ডারলাইন’ ও ‘লাকিস্টার’ গান দুটি সিঙ্গেলসের সেরা ১০-এ জায়গা করে নেয়। দ্বিতীয় স্টুডিও অ্যালবাম ‘লাইক আ ভার্জিন’ প্রকাশের সঙ্গে সঙ্গে আন্তর্জাতিক তারকায় পরিণত হন ম্যাডোনা। গ্র্যামি অ্যাওয়ার্ড উঠে তাঁর ঝুলিতে। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে জায়গা করে নেওয়ার পাশাপাশি অসংখ্য রেকর্ড ভেঙেছেন তিনি।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on telegram
Telegram
Share on skype
Skype
Share on email
Email

আরও পড়ুন

অফিশিয়াল ফেসবুক

অফিশিয়াল ইউটিউব

YouTube player