গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার নিবন্ধিত। রেজি নং-০৯২

রেজিঃ নং-০৯২

ফেব্রুয়ারি ২, ২০২৩ ৪:২৭ অপরাহ্ণ

জেলে আলভেজ, চুক্তি বাতিল করল তাঁর ক্লাব

ক্রীড়া ডেস্ক »

গতকাল শুক্রবার যৌন হয়রানির অভিযোগে স্পেনে গ্রেপ্তার হয়েছেন ব্রাজিলিয়ান ফুটবল তারকা দানি আলভেজ। গতকালই তাঁকে আদালতে হাজির করা হয়েছিল। আলভেজের জামিন মঞ্জুর না করে তাঁকে জেলহাজতে পাঠানো হয়। বার্সেলোনার সাবেক এই রাইটব্যাকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ ওঠার পর তাঁর সঙ্গে চুক্তি বাতিল করেছে বর্তমান ক্লাব পুমাস। এক বিবৃতিতে এ কথা জানিয়েছেন মেক্সিকান ক্লাবটির সভাপতি।

পুমাসের সভাপতি লিওপোলদো সিলভা বলেছেন, ‘ক্লাবের চেতনা ও মূল্যবোধের বিপক্ষে যায়—এমন কোনো কাজ ক্লাবের কোনো ফুটবলাররা করলে তা মেনে নেওয়া হবে না।’ আলভেজের সঙ্গে পুমাসের চুক্তি ছিল ২০২৩ সালের জুন পর্যন্ত।

গত বছরের জুলাইয়ে পুমাসের হয়ে অভিষেক হয় আলভেজের।ক্লাবটির হয়ে আলভেজ ম্যাচ খেলেছেন ১৩টি। ৫টি গোলে সহায়তা করলেও কোনো গোল পাননি। পুমাসের হয়ে ৮ জানুয়ারিতে সর্বশেষ মাঠে নেমেছিলেন এই ব্রাজিলিয়ান।

গতকাল এক নারীর অভিযোগের পরিপ্রেক্ষিতে থানায় সাক্ষ্য দিতে গিয়ে গ্রেপ্তার হন আলভেজ। সেই নারীর অভিযোগ ছিল, ৩০ ডিসেম্বর বার্সেলোনার একটি নৈশ ক্লাবে আলভেজ তাঁকে যৌন হয়রানি করেছেন। ওই নারীর দাবি, তাঁর অনুমতি ছাড়াই আলভেজ তাঁকে স্পর্শ করেছেন। যদিও শুরু থেকে অভিযোগটি অস্বীকার করে আসছেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার।

তবে তিনি যে নৈশ ক্লাবে ছিলেন, সে কথা গত সপ্তাহে আতেনা ৩-কে দেওয়া এক সাক্ষাৎকারে স্বীকার করেছেন। আলভেজ বলেছিলেন, ‘আমি সেদিন নাচছিলাম এবং কারও ক্ষতি না করে ভালো সময় কাটাচ্ছিলাম। আমি জানি না এই নারী কে। একজন নারীর সঙ্গে আমি কীভাবে এমনটা করতে পারি? নাহ।’

৩৯ বছর বয়সী আলভেজ ক্যারিয়ারে দুই মেয়াদে বার্সেলোনায় খেলেছেন। প্রথম মেয়াদে তিনি খেলেন ২০০৮ থেকে ২০১৬ সাল পর্যন্ত। এরপর ২০২১-২২ মৌসুমেও বার্সায় খেলেন এই রাইটব্যাক। আর ব্রাজিল জাতীয় দলে তাঁর অভিষেক হয় ২০০৬ সালে। কাতার বিশ্বকাপেও ব্রাজিলের হয়ে খেলেছেন আলভেজ।

সে বিশ্বকাপে ক্যামেরুনের বিপক্ষে ম্যাচে ব্রাজিলের অধিনায়কত্ব করেন আলভেজ। ওই ম্যাচে নেতৃত্ব দিয়ে বিশ্বকাপে সবচেয়ে বেশি বয়সী অধিনায়ক বনে যান ৩৯ বছর বয়সী এই ফুটবলার। আন্তর্জাতিক ও ক্লাব ক্যারিয়ার মিলিয়ে সর্বোচ্চ ৪৩টি শিরোপা জয়ের রেকর্ডও আলভেজের দখলে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on telegram
Telegram
Share on skype
Skype
Share on email
Email

আরও পড়ুন

অফিশিয়াল ফেসবুক

অফিশিয়াল ইউটিউব

YouTube player