গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার নিবন্ধিত। রেজি নং-০৯২

রেজিঃ নং-০৯২

ফেব্রুয়ারি ২, ২০২৩ ৬:০৫ অপরাহ্ণ

ইবিতে নানা আয়োজনে দুই দিনব্যাপী হিম উৎসব পালন

ইবি প্রতিনিধি, কুষ্টিয়া »

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) প্রথমবারের মতো পালন করা হয়েছে হিম উৎসব। শনিবার (২১ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের সামাজিক সংগঠন ‘বুনন’ ক্রিকেট মাঠ সংলগ্ন পুকুর পাড়ে দুই দিনব্যাপী এ উৎসবের আয়োজন করে। বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে রবিবার (২২ জানুয়ারি) উৎসবটি সমাপ্ত হয়।

দুই দিনব্যাপী আয়োজনে ছিল উড়োচিঠি, দোলনা, খড়কুটোর কুঁড়েঘর, আলোকচিত্র প্রদর্শনী, গ্রামবাংলার ঐতিহ্যবাহী খেলা- লাটিম, পিঠাপুলি, মারবেল, বল নিক্ষেপসহ আরও বেশ কিছু কর্মসূচি। সবশেষ ক্যাম্প-ফায়ার ও গান আড্ডার মধ্য দিয়ে হিম উৎসব পালন করা হয়।

সংগঠন সূত্রে, এএনএইচ গ্রুপের পণ্য ‘রে গ্লিসারিন’ এর সহযোগিতায় লোকজ সংস্কৃতি’কে তুলে ধরতে এ আয়োজন করে বুনন। বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলের সম্মুখে পুকুর সংলগ্ন বটতলার পরিত্যক্ত স্থানকে পরিচ্ছন্ন ও সৌন্দর্য বর্ধনের মধ্যদিয়ে হিম উৎসবটি শুরু হয়।

বুননের সাধারণ সম্পাদক শফিকুল আজম আকাশ বলেন, নতুন দ্বার খুলে দিতেই আমাদের এ আয়োজন। ঝরা পাতা থেকে নতুনকে গ্রহণ করার মত করে, শীতকেও বরণ করে নিতে চাই। বিশ্ববিদ্যালয়ে ‘বুনন’র উদ্যোগে প্রথমবারের মত দুই দিনব্যাপী হিম উৎসব পালিত হলো।

সামনের দিনগুলোতে আরো নতুন কিছু উপহার দিতে চেষ্টা করব।এছাড়াও উৎসব থেকে প্রাপ্ত অর্থ দিয়ে অসহায় ও দরিদ্র মানুষের কল্যাণে কাজ করা হবে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on telegram
Telegram
Share on skype
Skype
Share on email
Email

আরও পড়ুন

অফিশিয়াল ফেসবুক

অফিশিয়াল ইউটিউব

YouTube player